বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ র‍্যাংকিং হিসেবে স্বীকৃত ‘টাইমস হায়ার এডুকেশন র‍্যাংকিং’ এ ৭ম স্থানে উঠে এসেছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

গতকাল বুধবারে প্রকাশিত এ র‍্যাংকিং তালিকায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সহ বিশ্বের ১১১৫ টি বিশ্ববিদ্যালয়ের তালিকায় ১০০১ তম স্থান করে নিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পথচলার শুরু থেকেই জ্ঞানার্জনের সংস্কৃতির বিকাশ, শিক্ষার দর্শন এবং প্রযুক্তির মাধ্যমে যোগাযোগ উন্নয়নে ধারাবাহিকভাবে চেষ্টা করে যাচ্ছে। র‍্যাংকিং -এ এমন শক্তিশালী অবস্থান সেই চেষ্টারই স্বীকৃতি।

বিশ্বের গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ এ র‍্যাংকিংয়ে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র এমন শক্তিশালী অর্জনের ব্যাপারে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জনাব মোঃ আবু তারেক বলেন,’ এ অভূতপূর্ব অবস্থান অর্জনে আমি ও আমাদের বিশ্ববিদ্যালয় সংস্লিষ্ট সকলেই খুবই খুশী।

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার ‘শামীম হায়দার পাটোয়ারী’ ও ভাইস-চেয়ারম্যান ড.এস কাদির পাটোয়ারী ,ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মাইনুল ইসলাম ও উপ-উপাচার্য অধ্যাপক ড.গণেশ চন্দ্র সাহা’র নেতৃত্বে ও পৃষ্ঠপোষকতায় এই করোনাকালীন সময়েও যেভাবে শিক্ষা কার্যক্রম শক্তিশালী ও প্রায় নিখুঁত ভাবে চালিয়ে নিচ্ছেন সেটির ফলশ্রুতিতেই আজকের এই আনন্দঘন মূহুর্ত রচিত হয়েছে এবং বলতেই হয় এ অর্জন আমাদের জন্য খুবই প্রত্যাশিত অর্জন।

Related posts

‘৭ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব আপনাদের, পরদিন থেকে আপনাদের দায়িত্ব আমি নেবো’

News Desk

সড়কের মাঝে বৈদ্যুতিক খুঁটি

News Desk

ঈদ শেষে ঢাকায় ফিরছে মানুষ

News Desk

Leave a Comment