free hit counter
ঢাকায় করোনায় মৃত্যু-সংক্রমণ বাড়ছে
বাংলাদেশ

ঢাকায় করোনায় মৃত্যু-সংক্রমণ বাড়ছে

রাজধানীতে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ২৬৪ জনের মৃত্যু হয়।

এরমধ্যে ঢাকায় বিভাগেই মারা গেছেন ৮৭ জন। যা একদিনে মোট মৃত্যুর এক-তৃতীয়াংশ অর্থাৎ ৩২ দশমিক ৯৫ শতাংশ। বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা গেছে, বিগত কয়েকদিন ধরে ঢাকা বিভাগে সর্বোচ্চ মৃত্যু হচ্ছে। বৃহস্পতিবারও (৫ আগস্ট) সর্বোচ্চ ৮৭ জনের মৃত্যু হয়। যা মোট মৃত্যুর প্রায় এক-তৃতীয়াংশ (৩২ দশমিক ৯৫ শতাংশ)। মৃত ৮৭ জনের মধ্যে ৪৭ জন ঢাকা মহানগরীর।

এছাড়া চট্টগ্রাম বিভাগে মারা যান ৫৬ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, খুলনায় ৩৫ জন, বরিশাল ১৬ জন, সিলেট বিভাগে ২৩ জন, রংপুর বিভাগে ১৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ১০ জনের মৃত্যু হয়। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে ৪৬ হাজার ৯৯৫টি নমুনা পরীক্ষা করে ১২ হাজার ৭৪৪ জন নতুন রোগী শনাক্ত হয়।

দেশের আট বিভাগের মধ্যে ঢাকা বিভাগে ২১ হাজার ৬০০টি নমুনা পরীক্ষা করে পাঁচ হাজার ৩০৮ জন রোগী শনাক্ত হয়। রাজধানী ঢাকায় মৃত্যু ও সংক্রমণ বৃদ্ধির আশঙ্কার কথা আগেই জানিয়েছিলেন স্বাস্থ্য ও রোগতত্ত্ব বিশেষজ্ঞরা।

তারা বলেছিলেন, চলমান লকডাউনের মধ্যে ১ আগস্ট থেকে গার্মেন্টসসহ সব রফতানিমুখী শিল্পপ্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণার পর দেশের বিভিন্ন প্রাান্ত থেকে যেভাবে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে লোকজন ঢাকা অভিমুখে ছুটে আসছে, তাতে রাজধানী ঢাকায় সংক্রমণ ও মৃত্যু বাড়বে।

Related posts

‘আন্তর্জাতিক মানের বিজ্ঞানী’ সাইফুল রিমান্ডে

News Desk

ছুটিতে যাচ্ছেন জেমি ডে

News Desk

সংসদের বাজেট অধিবেশন বসছে আজ

News Desk