Image default
বাংলাদেশ

টানা বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি ময়মনসিংহ নগরীতে

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকাল থেকে ভারী বৃষ্টিপাত শুরু হয়ে একটানা চলে শুক্রবার (৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত। টানা ভারী বর্ষণে নগরীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অধিকাংশ বাসাবাড়িতে পানি ঢুকে পড়েছে। হাটবাজার, রাস্তাঘাট পানিতে ভরে গেছে।

জলাবদ্ধতার কারণে মানুষজন ঘর থেকে বের হতে পারছে না। ঘরে পানি ঢুকে পড়ায় বাসাবাড়ির মালামাল নষ্ট হয়ে পড়েছে।

নগরীর চরপাড়া কফিখেত এলাকার বাসিন্দা শামীম হোসেন জানান, ভারী বৃষ্টি কারণে বৃহস্পতিবার রাত বারোটার পরে অধিকাংশ বাসাবাড়িতে পানি উঠে যায়। এমনকি বাসার খাটের ওপরেও পানি উঠে পড়ায় চরম দুর্ভোগের মধ্যে রাত কাটিয়েছে বাসিন্দারা। ঘরের অধিকাংশ মালামাল পানিতে ভিজে নষ্ট হয়ে পড়েছে।

একই এলাকার বাসিন্দা কামরুল হাসান জানান, জলাবদ্ধতার পাশাপাশি বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ভারী বৃষ্টির কারণে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিদ্যুৎ না থাকায় চরম বিপাকে পড়তে হয়।

তিনি আরও জানান, সিটি করপোরেশন উন্নয়ন কাজ করলেও জলাবদ্ধতা নিরসনে এখন পর্যন্ত কোনও ব্যবস্থা নেয়নি। দ্রুত জলাবদ্ধতার সমস্যা সমাধান করার দাবি জানিয়েছেন তিনি।

নগরীর মুন্সিবাড়ি এলাকার বাসিন্দা সরাফ উদ্দিন জানান, বিগত ২০ বছরের মধ্যে এমন বৃষ্টিপাত ময়মনসিংহে কখনও হয়নি। বৃহস্পতিবার রাত ১০টা থেকে ১২টার মধ্যেই নগরীর অধিকাংশ বাড়িঘরে পানি উঠে যায়। জলাবদ্ধতার কারণে শুক্রবার সকাল থেকে মানুষজন ঘরে রান্নাবান্না করতে পারেনি। অনেকেই ঘর থেকে বের হতে পারেনি এবং জুমার নামাজ পড়ার জন্য মসজিদে যেতে পারেনি।

ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী বলেন, ‘ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে নগরীর অধিকাংশ বাড়িঘরে পানি উঠে গেছে। রাত থেকে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা পরিস্থিতি পর্যবেক্ষণে বিভিন্ন এলাকায় বেরিয়ে পড়ে।’ ভবিষ্যতে জলাবদ্ধতা নিরসনে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প হাতে নেওয়া হবে জানান বলে তিনি।

Source link

Related posts

ভূমিকম্প আতঙ্কে সিলেট শহর ছাড়ছেন মানুষ

News Desk

গাইবান্ধার ফুলছড়িতে লাল টকটকে শুকনো মরিচে দৃষ্টি নন্দন

News Desk

নোয়াখালীতে করোনায় দুই দিনে ৬ জনের মৃত্যু

News Desk

Leave a Comment