Image default
বাংলাদেশ

টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অবস্থিত রামসার সাইট টাঙ্গুয়ার হাওর, শহীদ বীর মুক্তিযোদ্ধা সিরাজ লেক, টেকেরঘাট, দেশের সর্ববৃহৎ শিমুল বাগান, অদ্বৈত মহাপ্রভুর মন্দির, শাহ আরেফিন মাজার, যাদুকাটা নদী, বরগোফ টিলাসহ সকল পর্যটন এলাকায় জনসমাগমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির এ আদেশ জারি করেন। এরপর ইউএনও কার্যালয়ের ফেসবুক পেজে বিষয়টি প্রচার করা হয়।

তাহিরপুর উপজেলা প্রশাসনের ফেসবুকে পোস্টে উল্লেখ করা হয়, সারাদেশে করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার সব ধরনের পর্যটনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। তারই ধারাবাহিকতায় তাহিরপুর পর্যটন এলাকায় ঘুরতে আসা অনেক পর্যটককে তাহিরপুর থানা পুলিশের সহায়তায় রাস্তা থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে এবং পর্যটকদের বহন না করার জন্য সকল নৌযান মালিককে নির্দেশ দেওয়া হয়েছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রায়হান কবির বলেন, ‘আজ শুক্রবার থেকে তাহিরপুরের সকল পর্যটন এলাকা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদি কেউ আইন অমান্য করে পর্যটন এলাকায় ঘুরতে যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তাহিরপুর থানার (ওসি) আব্দুল লতিফ তরফদার বলেন, ‘তাহিরপুরের পর্যটন এলাকায় ঘুরতে বিভিন্ন জায়গা থেকে গাড়ি করে পর্যটকরা এসেছিল। যেহেতু দেশে করোনার প্রভাব দিন দিন বাড়ছে তাই উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী পর্যটন এলাকায় নিষেধাজ্ঞা জারি হওয়ায় সকল পর্যটকদের আমরা রাস্তা থেকেই ফিরিয়ে দিয়েছি। সবাইকে নিজ নিজ বাড়িতে ফিরে যাওয়ার জন্য অনুরোধ করেছি।’

Related posts

নোটিশ ছাড়া ১৪৭ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ

News Desk

আ.লীগের দুগ্রুপে আধিপত্য নিয়ে সংঘাতে গুলিবিদ্ধ ১৫

News Desk

দারিদ্র্য জয় করে মেডিক্যালে চান্স পেয়েও ভর্তি নিয়ে অনিশ্চয়তায় রিফাত

News Desk

Leave a Comment