Image default
বাংলাদেশ

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় করোনায় ৩, উপসর্গে ৮ জনের মৃত্যু

সীমান্তবর্তী জেলা ঝিনাইদহে করোনায় আক্রান্ত ও মৃত্যু দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় তিনজন ও উপসর্গে পাঁচজন মারা গেছেন। একই সময়ে নতুন করে ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৯ জুন) ঝিনাইদহের সিভিল সার্জন ডাক্তার সেলিনা বেগম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাবে পরীক্ষা করে ১৪৪টি নমুনার ফলাফল এসেছে। এরমধ্যে ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৬৪ দশমিক ৫৮ ভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ২২৬ জনে।

ঝিনাইদহ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন-অর-রশিদ জানান, বর্তমানে ঝিনাইদহ সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছেন ৮৫ জন রোগী। প্রতিদিন নতুন নতুন রোগী ভর্তি হচ্ছেন। রোগীর চাপ সামলাতে করোনা ইউনিটের শয্যা সংখ্যা বাড়ানো হয়েছে। বাড়তি রোগীর কারণে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সংশ্লিষ্টরা।

এদিকে, ঝিনাইদহে চলমান লকডাউনের অষ্টম দিন চলছে ঢিলেঢালাভাবে। স্থানীয় হাট-বাজার, চায়ের দোকানে ভিড় করছে মানুষ। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। পুলিশ ও ভ্রাম্যমাণ আদালতের চোখ ফাঁকি দিয়ে চলাচল করছে ইজিবাইক, নসিমনসহ যানবাহন।

Related posts

কক্সবাজার সৈকতে ঢেউয়ের তালে মেতেছেন লাখো পর্যটক

News Desk

ঈদের দিনে গাজীপুরের সড়কে গেলো ৫ জনের প্রাণ 

News Desk

রাজশাহীর ২৮ জায়গায় এডিস মশার লার্ভা, প্রতিরোধে নেই কার্যকর ব্যবস্থা

News Desk

Leave a Comment