ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অগ্নিকাণ্ডে ছয় বছরের ছেলে জুবায়েরের মৃত্যুর পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন বাবা মকবুল হোসেন (৪০)। বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মকবুল উপজেলার শরিফপুর ইউনিয়নের সফর মিয়ার ছেলে। চাচা মমিনুল ইসলাম মকবুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাত সোয়া ১০টার দিকে উপজেলা সদরের শরীয়তনগর এলাকার বাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় মকবুল হোসেনের ছেলে জুবায়ের (৬) অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় মকবুল হোসেন, তার স্ত্রী রেখা বেগম (৩২) এবং তাদের বড় ছেলে জয় (১২) দগ্ধ হয়েছেন। তাদের গুরুতর অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তনগর এলাকার মোহাম্মদ আলাই মিয়ার পাঁচতলা বাড়ির নিচতলায় ভাড়া থাকতেন মকবুল হোসেন ও তার পরিবার। মঙ্গলবার রাতে সোয়া ১০টার দিকে ভবনের নিচতলায় বিকট শব্দ হয়ে আগুন লাগে। মুহূর্তেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। মকবুল তখন রাতের খাবার খেতে বসেছিলেন। 

অগ্নিকাণ্ডের পর বাসার বিদ্যুৎ চলে যাওয়ায় অন্ধকারে দরজা খুঁজে না পাওয়ায় তারা বের হতে পারেননি। ফলে ভেতরে আটকা পড়ে অগ্নিদগ্ধ হন। খবর পেয়ে আশুগঞ্জ, সরাইল ও ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় জুবায়েরের মৃত্যু, তার পরিবারের তিন জন দগ্ধ ও সাত জন আহত হন।

মমিনুল ইসলাম বলেন, অগ্নিদগ্ধ হওয়ার পর রাতেই মকবুল হোসেন ও তার স্ত্রী রেখা বেগম এবং তাদের ছেলে জয়কে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দুপুরে মকবুল মারা যায়। অগ্নিদগ্ধ তার স্ত্রী ও সন্তানের অবস্থা আশঙ্কাজনক।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ রহমান বলেন, মকবুল হোসেনের মৃত্যুর বিষয়টি আমরা শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মিজানুর রহমান বলেন, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। ভবনের ভেতর থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। দুপুরে তার বাবার মৃত্যু হয়েছে বলে শুনেছি।

Source link

Related posts

মার্চে শুরু হবে পাতাল রেলের কাজ

News Desk

মিরসরাইয়ে চোরাই কাঠসহ কাভার্ড ভ্যান আটক

News Desk

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবার জেলে পাঠানো হবে: শেখ হাসিনা

News Desk

Leave a Comment