free hit counter
বাংলাদেশ

চট্টগ্রাম রেল স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড়

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তৃতীয় দিনে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে যাত্রীদের ভিড় বেড়েছে। রবিবার (৩ জুলাই) সকাল ৮টা থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হলেও শনিবার রাত থেকে কাউন্টারে লাইনে দাঁড়িয়েছেন অনেকে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বাংলা ট্রিবিউনকে জানান, গত ১ জুলাই থেকে ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। দুই দিন তেমন চাপ না থাকলেও আজ অনেক ভিড় লক্ষ্য করা যাচ্ছে। অনেবে রাত থেকে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন। এবার ঈদুল আজহা উপলক্ষে ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। এর মধ্যে অর্ধেক টিকিট দেওয়া হচ্ছে কাউন্টারে। বাকি টিকিট অনলাইনে অ্যাপের মাধ্যমে দেওয়া হচ্ছে।

মনজুরুল ইসলাম নামে এক টিকিট প্রত্যাশী বলেন, ‌‘ময়মনসিংহ যাওয়ার বিজয় এক্সপ্রেস ট্রেনের টিকিটের জন্য ভোর ৪টায় লাইনে দাঁড়িয়েছি। তখনও আমার আগে অনেক যাত্রী ছিল। এখন দেখা যাক টিকিট পাই কিনা।’

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) চিফ ইন্সপেক্টর সালামত উল্লাহ জানান, টিকিট কালোবাজারি রোধে আরএনবি সদস্যরা সতর্ক আছেন। শনিবার বিকালে এক টিকিট কালোবাজারিকে আটক করা হয়। পরে তাকে রেলওয়ে পুলিশের কাছে সোপর্দ করে মামলা করা হয়েছে।

তিনি আরও জানান, যাত্রীরা যাতে সুশৃঙ্খলভাবে টিকিট পান, সেজন্য প্রতিটি লাইনে একজন করে আরএনবি সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন বলেন, ‘ট্রেনের অগ্রিম টিকিট যাতে কালোবাজারিদের হাতে না যায়, সেজন্য পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, চট্টগ্রামে ১ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হচ্ছে ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাইয়ের ও ৫ জুলাই দেওয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

Source link