Image default
বাংলাদেশ

চট্টগ্রামে ভারী বৃষ্টি নামতে পারে ২৪ ঘণ্টার মধ্যেই

চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৪৭ মিলিলিটার। আবহাওয়া অফিস জানিয়েছে, এ বৃষ্টি মৌসুমী বায়ুর প্রভাবে হয়নি। কারণ মৌসুমী বায়ু চট্টগ্রাম অতিক্রম করতে আরো দু-একদিন বাকি। তখন চট্টগ্রামে দেখা মিলবে বর্ষার।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মেঘলা চঙচঙ্গ বলেন, ‘এখনকার বৃষ্টি মৌসুমী বায়ুর জন্য নয়, পশ্চিমা লঘুচাপের প্রভাবে আকাশে মেঘমালার সৃষ্টি হয়েছে। এ কারণে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।’ তিনি জানান, দু-একদিনের মধ্যেই মৌসুমী বায়ু মিয়ানমার থেকে বাংলাদেশের টেকনাফ উপকূলে পৌঁছাতে পারে। এরপর চট্টগ্রাম এলাকা দিয়ে বর্ষার বৃষ্টি শুরু হতে পারে। তবে নদী বন্দরেকে কোন সতর্ক সঙ্কেত দেওয়া হয়নি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইয়াঙ্গুন পর্যন্ত অগ্রসর হয়েছে। এটি আরও এগিয়ে আসার জন্য আবহাওয়ার অনুকূল পরিস্থিতি রয়েছে। এদিকে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এর প্রভাবে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাব

Related posts

ফার্মেসিতে নারীর মরদেহ: প্রধান আসামি গ্রেফতার

News Desk

ই-কমার্সে প্রতারণা বাড়ছে, অনেকে পেমেন্ট করেও পণ্য পায়নি: রাষ্ট্রপতি

News Desk

কঠোর বিধিনিষেধ ‘অনেকটাই ঢিলে’ হয়ে গেছে

News Desk

Leave a Comment