Image default
বাংলাদেশ

গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে: গৃহায়নমন্ত্রী

কৃষি জমি রক্ষার মাধ্যমে পরিকল্পিত নগরায়নের পাশাপাশি গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে তার নিজ গ্রাম ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন।

চিনাইর পুরাতন মসজিদে জুম্মার নামাজ আদায়ের পর বাবা মায়ের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশনা দিয়েছেন কৃষি জমি কমে যাচ্ছে, নগরের পাশাপাশি গ্রামকেও যেন পরিকল্পিতভাবে গড়ে তোলা হয়। পরিবেশবান্ধব ঘরবাড়ি যেন নির্মাণ করা হয়। আমি সেই প্রচেষ্টা গ্রহণ করবো।

এ সময় গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি নিজ এলাকার সব মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী দিনে নিজ মন্ত্রণালয় পরিচালনার ক্ষেত্রে গণমাধ্যমসহ দেশবাসীর কাছে সহযোগিতা কামনা করেন। পরে গ্রামের বিভিন্ন পথ ঘুরে দেখেন এবং গ্রামবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুল বাড়ি চৌধুরী মন্টু সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা জজ কোরিয়া পাবলিক প্রশিক্ষণ অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, জেলা পরিষদের সদস্য মো. বাবুল মিয়া, সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ  হোসেন শোভন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন রানা সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Source link

Related posts

নোয়াখালীর সেই ফারুককে অটোরিকশা উপহার দিলেন প্রধানমন্ত্রী

News Desk

কুলাউড়ায় বাস চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

News Desk

১১ হাজার যাত্রী নিয়ে শিমুলিয়া ঘাট ছেড়েছে ৩ ফেরি

News Desk

Leave a Comment