Image default
বাংলাদেশ

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু, বাবা-মা ও ভাই দগ্ধ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে জুবায়ের (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিশুটির বাবা-মা ও ভাই অগ্নিদগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার আশুগঞ্জ বাজারের আলাই মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় এ ঘটনা ঘটে। এতে মকবুল হোসেন, তার স্ত্রী রেখা ও বড় ছেলে জয় অগ্নিদগ্ধ হন। তাদের উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ সময় আরও সাত জন আহত হয়েছেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করে মোল্লা ভবনের নিচতলায় মকবুল হোসেন মাস্টারের বাসায় বিকট শব্দ হয়। তার বাসা থেকে প্রথমে ধোঁয়া বের হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে।

এ সময় মকবুল হোসেন, তার স্ত্রী রেখা, তাদের বড় ছেলে জয় ও ছোট ছেলে জুবায়ের রুমের মধ্যে আটকা পড়ে। পরে এলাকাবাসী, পুলিশ, আশুগঞ্জ ও সরাইল ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজে এগিয়ে এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে। মকবুল হোসেন, রেখা ও জয়কে উদ্ধার করতে পারলেও ভেতরে আটকা পড়ে যায় শিশু জুবায়ের। সেখানে অগ্নিদগ্ধ হয়ে মারা যায় শিশুটি। পরে ফায়ার সার্ভিস ও পুলিশ জুবায়েরের লাশ উদ্ধার করে।

আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. মিজানুর রহমান বলেন, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনের ভেতর থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক ভাবে জানা যায়নি।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ রহমান বলেন, উদ্ধার হওয়া মৃত শিশুটি মকবুল হোসেনের। শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দু বিশ্বাস বলেন, ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে এক শিশুর মৃত্যু ও তিন জন অগ্নিদগ্ধ হয়েছে। তিন জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। ফায়ার সার্ভিসসহ পুলিশের পক্ষ থেকে অগ্নিকাণ্ডের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Source link

Related posts

সাতক্ষীরায় ঝড়-বৃষ্টিতে প্রাণ গেল দুজনের

News Desk

বন্দরে পৌঁছেছে ফেরি কুঞ্জলতা, এ মাসেই চলবে চিলমারী-রৌমারী নৌপথে

News Desk

গলাচিপায় বিশ্ব পরিবেশ দিবস পালিত

News Desk

Leave a Comment