Image default
বাংলাদেশ

গোয়েন্দা সূত্রের খবর বিপুল বিস্ফোরক, পাওয়া গেলো দুই প্যাকেট আতশবাজি

বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের সদস্যরা ভারতীয় এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে দুই প্যাকেট আতশবাজি উদ্ধার করেছেন। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার (২৬ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বেনাপোল টার্মিনালের বিজিবি তল্লাশি চৌকি থেকে তাকে আটক করা হয়। আটককৃত ভারতীয় পাসপোর্টযাত্রীর নাম ইব্রাহিম কারিকার (৩১)। তিনি কলকাতার পশ্চিমবঙ্গের বনগাঁ মহকুমা এলাকার বাসিন্দা। 

বিজিবি জানায়, গোয়েন্দা সূত্রে খবর আসে একজন ভারতীয় পাসপোর্টযাত্রী বিপুল পরিমাণ বিস্ফোরক নিয়ে বাংলাদেশে আসছেন। এমন খবরের ভিত্তিতে ওই যাত্রীর গতিবিধি লক্ষ্য করে ব্যাগ তল্লাশি করে দুই প্যাকেট আতশবাজি পাওয়া যায়। পরে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। আতশবাজি জব্দ করা হয়েছে।

চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার নজরুল ইসলাম বলেন, ‌‘ভারতীয় এক যাত্রীর ব্যাগ থেকে কিছু আতশবাজি জব্দ করা হয়েছে বলে শুনেছি। তার কাছে বড় ধরনের বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।’

তবে এনএসআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ‘বেনাপোল এনএসআই সদস্যদের গোপন তথ্যের ভিত্তিতে আইসিপি প্যাসেঞ্জার টার্মিনালে এক ভারতীয় নাগরিককে আটক করা হয়। তার কাছ থেকে ২০০ ও ১০০ সেলযুক্ত শক্তিশালী দুই কার্টন বিস্ফোরক পাওয়া গেছে। ওই যাত্রীকে আটকের সময় বিজিবির সিও লে. কর্নেল মিনহাজ উপস্থিত ছিলেন।’

Source link

Related posts

সুন্দরবন ঢাল হয়ে রক্ষা করায় ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি হয়নি মোংলায়

News Desk

দুবাইফেরত ৩ প্রবাসীকে পথে নিঃস্ব করে দিলো ডাকাতরা

News Desk

লেজার শো’তে পদ্মা সেতু নির্মাণের গল্প

News Desk

Leave a Comment