free hit counter
বাংলাদেশ

খুলনায় গুদামে মিললো ১,৬৭,৪৮৪ লিটার ভোজ্যতেল 

খুলনার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা এক লাখ ৬৭ হাজার ৪৮৪ লিটার ভোজ্যতেল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নগরীর তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (১২ মে) সকাল সাড়ে ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত খুলনার সদর থানা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল মোহাম্মদ মোস্তাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘অভিযানে অর্থদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো অবৈধভাবে তেল মজুত করবে না বলে প্রতিশ্রুতি দিয়েছে।’

তিনি আরও জানান, নগরীতে কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লোভে ভোজ্যতেল মজুতের মাধ্যমে বাজারে কৃত্রিম সংকট তৈরি করছে বলে র‌্যাবের কাছে তথ্য আসে। এর পরিপ্রেক্ষিতে সকালে খুলনার সদর থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অবৈধভাবে ভোজ্যতেল মজুতের দায়ে সাহা ট্রেডিংয়ের মালিক বিপ্লব সাহাকে কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ (১) ধারায় ৯০ হাজার, রণজিৎ বিশ্বাস অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী অসিত বিশ্বাসকে একই ধারায় ৪০ হাজার এবং সোনালী অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী প্রদীপ সাহাকে একই ধারায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। 

দণ্ডপ্রাপ্তরা অবৈধ মুনাফা আদায়ের জন্য মোট এক লাখ ৬৭ হাজার ৪৮৪ লিটার সয়াবিন ও পামতেল মজুত করেছিল।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক বলেন, ‘ওই তিন প্রতিষ্ঠানকে তেল মজুত রাখায় জরিমানার পাশাশাশি সঠিকমূল্যে তেল বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে।’

 

Source link