Image default
বাংলাদেশ

খুলনার তিন হাসপাতালে করোনায় ৭ জনের মৃত্যু

খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সাত জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন তাদের মৃত্যু হয়। এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চারজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে দুইজন এবং খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একজন রোগীর মৃত্যু হয়েছে।

খুলনা জেনারেল হাসপাতালে ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এ সময়ের মধ্যে কারও মৃত্যু হয়নি। এদিকে, খুলনায় গতকাল পাঁচ জনের মৃত্যু হয়েছিল। আর গত ৯ জুলাই ২৭ জনের মৃত্যু হয়েছিল; যা ছিল এ পর্যন্ত খুলনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, এ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার বটিয়াঘাটার রাবেয়া (৫০), একই এলাকার আকরাম হোসেন (৭০), বাগেরহাট চিতলমারীর মোবারক শেখ (৯০) এবং ঝালকাঠির রাজাপুরের হাসান আলী (৭৫)।

তিনি জানান, হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১১৩ জন। যার মধ্যে রেড জোনে ৪৭ জন, ইয়েলো জোনে ৩৩ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে ৪৫ শয্যার করোনা ইউনিটে ২৮ জন চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে করোনায় দুই জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার দৌলতপুর কারিগরপাড়ার মোমেনা বেগম (৫২) ও একই এলাকার ফজলুর রহমান (৯০)।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দুইজন রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন। আইসিইউতে রয়েছেন আটজন। খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ২২ জন, তার মধ্যে ১০ জন পুরুষ, আর ১২ জন নারী। গত ২৪ ঘণ্টায় দুইজন রোগী ভর্তি হয়েছিল, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় এক জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনার শামসুর রহমান রোডের আব্দুল মতিন তরফদারের ছেলে তরফদার আব্দুল মোতালেব (৫৫)। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৫০ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ছয়জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন। গতকাল ১৪ জনের নমুনা পরীক্ষায় পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।

গাজী মেডিকেল হাসপাতালের সত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৩৮ জন। গতকাল ভর্তি হয়েছেন ছয়জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। গতকাল ২২ জনের নমুনা পরীক্ষায় জার জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে, গতকাল মঙ্গলবার (১০ আগস্ট) রাতে খুমেক পিসিআর ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষায় ১১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে খুলনার ৮২, বাগেরহাটের ২৪, যশোর দুই, নড়াইল ও গোপালগঞ্জে একজনের করে করোনা শনাক্ত হয়।

Related posts

যাত্রাবাড়ীতে স্টিল মিলে বিস্ফোরণে দগ্ধ শ্রমিকের মৃত্যু

News Desk

খাবারের সন্ধানে লোকালয়ে হনুমান

News Desk

সারাদেশে করোনায় আরও ১০২ জনের মৃত্যু

News Desk

Leave a Comment