free hit counter
বাংলাদেশ

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা অনেকটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন।

খালেদা জিয়ার করোনা সংক্রান্ত উপসর্গগুলো নেই জানিয়ে জাহিদ হোসেন বলেন, উনার অবস্থা অনেকটা উন্নতি হয়েছে। উনার অবস্থা শুধু স্থিতিশীল নয়, বরং স্থিতিশীল থেকে প্রতিদিনই অল্প অল্প করে উন্নতি লাভ করছেন।

করোনায় আক্রান্ত হওয়ার পর আজ ১৪তম দিন শেষ হয়েছে জানিয়ে তিনি বলেন, তার অক্সিজেন সেচুরেশন স্বাভাবিক সময়ের মতোই ৯৮, ৯৯ সব সময়ে পাওয়া গেছে। তার খাবারের রুচিও আগের মতো আছে। তিন দিন ধরে তার তাপমাত্রা স্বাভাবিক আছে। তার কোন কফ-কাশি নেই। করোনা সংক্রমনের পর স্বাভাবিকভাবে দুর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরও খালেদা জিয়ার সেই দুর্বলতা আগের থেকে কমছে। আজকে তার দুর্বলতা অনেক কম। খালেদা জিয়া নিজেও বলেছেন, গত মঙ্গলবারের থেকে আজ একটু ভালো লাগছে।

নমুনা পরীক্ষার ফলাফলে গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক একটি টিম চিকিৎসা শুরু করেছে।

বিএনপি চেয়ারপারসন ছাড়াও গুলশানে ফিরোজার বাসায় তার গৃহকর্মীসহ আরো ৮ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে দুইজন বাড়ি চলে গেছেন এবং বাকিরা ফিরোজায় চিকিৎসা নিচ্ছেন।

Related posts

কঠোর বিধিনিষেধের মধ্যেও খোলা থাকবে স্বাস্থ্যসেবা বিভাগ

News Desk

ময়মনসিংহ মেডিকেলে ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

News Desk

ভাত চাইলে শ্রীলেখা মাসিকে ফোন করুন, অভব্য পোস্ট ঘিরে প্রতিবাদ অভিনেত্রীর

News Desk