free hit counter
বাংলাদেশ

কৃষক সেজে পাচারকালে সাড়ে ১৪ কেজি সোনাসহ আটক

যশোরের চৌগাছা উপজেলার কাবিলপুর শ্মশান ঘাট এলাকা থেকে ১২৪ পিস (১৪ কেজি ৪৫০ গ্রাম) সোনার বারসহ শাহ আলম নামে এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। শুক্রবার (২০ মে) সকাল সাড়ে ৮টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। দুপুরে যশোর ৪৯ বিজিবি হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেশ কিছু দিন ধরে সোনা চোরাকারবারিদের একটি গ্রুপের ওপর নজরদারি করা হচ্ছিল। এরই অংশ হিসেবে আজ ভোরে চৌগাছা সীমান্তের শাহজাদপুর বিওপির সদস্যরা শাহ আলমকে নজরদারি শুরু করে। এরপর তাকে সকাল সাড়ে ৮টার দিকে শাহজাদপুর বিওপির এক কিলোমিটার অদূরে কাবিলপুর শ্মশান ঘাট এলাকা থেকে আটক করা হয়।

তিনি জানান, এ সময় তার কোমরে পেঁচানো পাঁচটি বড় সোনার বার থেকে সর্বমোট ১২৪ পিস বার উদ্ধার করা হয়। এ ছাড়া তার ব্যবহৃত মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে। জব্দ করা সোনার বারের বাজারমূল্য ১০ কোটি সাড়ে ১১ লাখ টাকা।

বিজিবির অধিনায়ক আরও জানান, শাহ আলম কৃষক সেজে ওই সোনার বার শ্মশানে রেখে আসতে গিয়েছিলেন। ওখান থেকে অন্য একটি গ্রুপের সদস্যদের সেগুলো নিয়ে যাওয়ার কথা। কিন্তু তার আগেই তাকে আটক করে বিজিবি। আলম ইতোপূর্বে আরও ছয়টি চালান সফলভাবে পাচার করেছে। সপ্তম চালান পাচারকালে তাকে আটক করা হয়। জব্দ করা মোটরসাইকেলসহ তাকে চৌগাছা থানা সোপর্দ করা হবে। এ ছাড়া সোনার বারগুলো আদালতের মাধ্যমে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে।

Source link