Image default
বাংলাদেশ

কৃষক চান্নু হত্যায় এক জনের আমৃত্যু, ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ঝিনাইদহে কৃষক চান্নু মিয়া হত্যা মামলায় এক জনের আমৃত্যু, পাঁচ জনের যাবজ্জীবন ও ১৭ জনের এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইন এ দণ্ড দেন।  

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৭ সালের ৮ এপ্রিল সদর উপজেলার করিমপুর গ্রামে পুর্ব শত্রুতার জেরে কৃষক চান্নু মিয়াকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ঘটনায় পরদিন নিহতের পিতা শাহাদাত হোসেন বাদী হয়ে ৩০ জনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ৩০ জুন ৩০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে তদন্ত কর্মকর্তা। 

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত মামলার আসামি বজলু মিয়াকে আমৃত্যু, তফসের আলী, আব্দুল জলিল, তিতু, ইকতিয়ার ও আব্দুল আলিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। এ মামলায় আরও ১৭ জনকে এক বছর করে কারাদণ্ড দেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন জনকে খালাস দেন আদালত। মামলা চলাকালে মৃত্যুবরণ করায় চার জনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাড. নেকবার হোসেন বলেন, আমরা ন্যায়বিচার পাইনি। আমার উচ্চ আদালতে আপিল করবো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল খালেক বলেন, আমরা এ হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছি। আমরা আরও কঠোর শাস্তি আশা করেছিলাম। কিন্তু আদালত যা রায় দিয়েছেন তাতেও আমরা সন্তুষ্ট।

 

Source link

Related posts

প্রবাসীকে নির্যাতনের ভিডিও ভাইরাল, ৮ জন নির্যাতনকারী আটক

News Desk

যেতে হবে না ভূমি অফিস

News Desk

যুবক বয়সে বাড়ি ছাড়া মুনাফ ফিরলেন বৃদ্ধ হয়ে

News Desk

Leave a Comment