Image default
বাংলাদেশ

কুড়িগ্রাম কারাগারে নির্মিত হচ্ছে বিশ্রামাগার

কুড়িগ্রাম জেলা কারাগারে কয়েদির সঙ্গে দেখা করতে আসা স্বজন ও দর্শনার্থীদের জন্য নির্মিত হচ্ছে বিশ্রামাগার। রোববার (০৬ জুন) বিকেলে জেলা প্রশাসকের নির্দেশনায় উলিপুরের স্থানীয় এনজিও মহীদেব যুব সমাজ কল্যাণ সমিতির অর্থায়নে এবং কারা কর্তৃপক্ষের সহায়তায় বিশ্রামাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

কারাগার সূত্রে জানা যায়, আসামিদের জামিন ও মুক্তির দিন আত্মীয়স্বজনরা তাদের নিতে গিয়ে কারাগারের সামনে এবং রাস্তার ওপর দাঁড়িয়ে থাকেন। আদালত থেকে মুক্তির পরোয়ানা আসা ও কারাগার কর্তৃক গ্রহণের পর রেজিস্ট্রারে লিপিবদ্ধ ও বিভিন্ন নিয়মকানুন থাকায় সেগুলো অনুসরণ করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ওই সময় অপেক্ষা করা যেমন কষ্টকর তেমনি অপমানজনক ও দৃষ্টিকটু।

বিষয়টি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিমের নজরে এলে তিনি সার্বিক অবস্থা অনুধাবন করে মানবিক দিক বিবেচনায় একটি মানসম্মত বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। যেখানে বসার স্থানসহ রোদ-বৃষ্টি থেকে রক্ষা পেতে মাথার ওপর ছাউনি থাকবে। এ ছাড়া কোভিড-১৯ পরিস্থিতিতে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম বলেন, আমরা দীর্ঘ দিন ধরে কারাগারের এই সমস্যাটি দেখছি। আশা করি কয়েক সপ্তাহের মধ্যে বিশ্রামাগারটি নির্মিত হলে কয়েদিদের পরিবারের লোকজনের কষ্ট কিছুটা লাঘব হবে।

Related posts

রাশিয়ার বিরুদ্ধে যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা

News Desk

বান্দরবানে বন্যা: এল‌জিইডির এক-তৃতীয়াংশ সড়ক ক্ষ‌তিগ্রস্ত

News Desk

শাটডাউন আর লকডাউনের মধ্যে কী পার্থক্য

News Desk

Leave a Comment