Image default
বাংলাদেশ

কুড়িগ্রামে হতে যাচ্ছে করোনার পিসিআর ল্যাব

কুড়িগ্রামে জেলায় করোনা পরীক্ষার জন্য কোনো পিসিআর ল্যাব ছিল না। এতে জেলার মানুষদের রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা নিয়ে পরীক্ষা করাতে বেশ বিলম্ব হচ্ছিল। অবশেষে কুড়িগ্রাম জেলার মানুষ পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবের সুফল পেতে যাচ্ছেন।

জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে জরুরি ভিত্তিতে পিসিআর ল্যাব স্থাপন সংক্রান্ত সরকারের একটি নির্দেশনাপত্র স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা পেয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহিদুল্ল্যাহ লিংকন বলেন, পিসিআর ল্যাব স্থাপিত হলে করোনা পরীক্ষায় জেলাবাসীর দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে। অতি দ্রুতই পিসিআর ল্যাব স্থাপনের কাজ শুরুও হবে।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত বছরে করোনার শুরু থেকে এখন পর্যন্ত ৮২৮৮ জনের নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ১২৫৬ জনের করোনা শনাক্ত হলেও সুস্থ হয়েছেন ১১৬৮ জন। করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন ৬৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৪ জন।

এদিকে, গত কয়েকদিনে করোনা পরীক্ষায় আক্রান্তের হার আশঙ্কাজনক বৃদ্ধি পাওয়ায় সচেতন মহলে ভীতি বেড়েছে। নতুন করে সাংবাদিক, শিক্ষকসহ প্রশাসনের কর্মকর্তারা আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।

এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য মো. পনির উদ্দিন আহমেদ জানান, কুড়িগ্রাম জেলাবাসীর জন্য প্রধানমন্ত্রী তার মমতা দেখিয়েছেন। তিনি দ্রুত কুড়িগ্রামে পিসিআর ল্যাব নেই শুনে সেটি বসানোর নির্দেশ প্রদান করেন।

Related posts

চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় আরও ১৬ জনের মৃত্যু

News Desk

জঙ্গি সন্দেহে গুলশান-বনানী এলাকায় ব্লকরেইড

News Desk

জকিগঞ্জে নতুন “গ্যাসকূপ” সফলভাবে জ্বলল শিখা

News Desk

Leave a Comment