free hit counter
কুষ্টিয়া করোনায় আরও ৯ জনের মৃত্যু
বাংলাদেশ

কুষ্টিয়া করোনায় আরও ৯ জনের মৃত্যু

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে আটজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়। শনিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৯টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগের দিন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে এ হাসপাতালে মৃতের সংখ্যা ছিল তিনজন। একই সঙ্গে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে শনিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১৯১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫৪ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৭ জন।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৯২টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ২৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা ১৬ হাজার ৭৩৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ২৬৪ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৬২ জন।

নতুন করে শনাক্ত হওয়া ৬২ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৩৪ জন, দৌলতপুর উপজেলায় ৫, ভেড়ামারা উপজেলায় ২২ ও মিরপুর উপজেলায় ১ জন রয়েছেন। তবে কুমারখালী ও খোকসা উপজেলায় কোনো করোনা শনাক্ত রোগী নেই।

এখন পর্যন্ত জেলায় ৯৩ হাজার ৬৪২ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৮ হাজার ৫০৮ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৮০৯ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২০৬ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৬০৩ জন।

Related posts

দুই দেশে দুইজন, তবুও জমিয়ে জামাইষষ্ঠী

News Desk

করোনার কারণে টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কা?

News Desk

করোনার টিকা পেতে চীনের নেতৃত্বাধীন জোটে বাংলাদেশ

News Desk