free hit counter
কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু
বাংলাদেশ

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু

কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় দুইজন ও উপসর্গে ১০ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (৬ আগস্ট) বেলা ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন। এর আগের দিন (৫ আগস্ট) সেখানে করোনা-উপসর্গে ১১ জনের মৃত্যু হয়েছিল।

মৃত্যুর সঙ্গে পাল্লা দিয়ে জেলায় শনাক্তের সংখ্যাও হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪২২টি নমুনা পরীক্ষা করে নতুন করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৪৮ শতাংশ। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬১৯ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৮১৫ জন। এখন পর্যন্ত জেলায় করোনা ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৫৯৮ জনের।

নতুন শনাক্ত হওয়া ১১৬ জনের মধ্যে সদর উপজেলায় ৩৪ জন, কুমারখালীতে দুইজন, দৌলতপুরে ৩৩ জন, ভেড়ামারায় ২২ জন, মিরপুরে ১৮ জন এবং খোকসা উপজেলায় সাতজন রয়েছেন। এখন পর্যন্ত জেলায় ৯০ হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার প্রতিবেদন পেয়েছেন ৮৪ হাজার ৪৩৫ জন। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন।

  • হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীর ভর্তির চাপ বাড়ছে। শুক্রবার (৬ আগস্ট) সকাল ১০টা পর্যন্ত ২১৮ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩৮ জন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা তিন হাজার ২০৬ জন। এদের মধ্যে হাসপাতালের চিকিৎসাধীন ২৬৭ জন ও বাসায় আইসোলেশনে রয়েছেন দুই হাজার ৯৩৯ জন।

Related posts

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় সাত হাজার মৃত্যু

News Desk

২৪ ঘণ্টায় করোনায় ১৩৪ জনের মৃত্যু

News Desk

নমুনা পরীক্ষায় আজও শনাক্তের হার ১৯ শতাংশের ওপরে

News Desk