free hit counter
বাংলাদেশ

কুমিল্লা সিটি নির্বাচন: মাঠে নেমেছে বিজিবি

কুমিল্লা সিটি নির্বাচনে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে রবিবার(১৫ মে) থেকে নগরীতে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে ভোট গ্রহণের একমাস আগে থেকে এই বিজিবি মোতায়েন করা হলো। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এই বিজিবি প্লাটুনের দায়িত্বে থাকবেন। যেকোনও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা কাজ করবেন। দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা-১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক। 

তিনি বলেন, ১৫ মে থেকে এক প্লাটুন বিজিবি মাঠে কাজ করছে। 

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী বলেন, এখনই প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার চেষ্টা করছেন তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করেছি।

কুমিল্লা সিটি নির্বাচনে ১০৫টি ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এরমধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে পাঁচ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর রয়েছেন। এরমধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, আট জন সাধারণ কাউন্সিলর এবং তিন জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।

 

Source link