Image default
বাংলাদেশ

কুমিল্লায় ২ হাসপাতাল সিলগালা, সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

অন্য হাসপাতাল থেকে এক্সরে করিয়ে এনে নিজেদের নামে চালানোসহ নানা প্রতারণা ও অনিয়মের অভিযোগে কুমিল্লা নগরীর বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টার এবং কিউর ডায়াগনস্টিক সেন্টার নামে দুটি হাসপাতাল সিলগালা করা হয়েছে। এ ছাড়া সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দিনব্যাপী অভিযানের পর সন্ধ্যায় বিষয়টি জানিয়েছেন কুমিল্লার সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মেহেদী হাসান।

ডা. মেহেদী হাসান জানান, নগরীর রেইসকোর্স এলাকায় কিউর ডায়াগনস্টিক সেন্টারকে আড়াই লাখ টাকা জরিমানা ও সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির কোনও লাইসেন্স পাওয়া যায়নি। কর্তব্যরত চিকিৎসক ছিলেন না। এ ছাড়া ডায়াগনস্টিক সেন্টারটির পরিবেশ অস্বাস্থ্যকর হওয়ায় তাদের জরিমানা ও সিলগালা করা হয়েছে।

নগরীর বাগিচাগাঁও এলাকায় বসুন্ধরা ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখা যায়, চিকিৎসকের ভুয়া নাম ও ফোন নম্বর ব্যবহার করে প্রতিষ্ঠান চালিয়ে আসছিল তারা। সেখানে গিয়েও কোনও চিকিৎসক পাওয়া যায়নি। অন্য প্রতিষ্ঠান থেকে এক্স-রে পরীক্ষা করিয়ে এনে নিজের প্রতিষ্ঠানের নামে বিল দেওয়া হচ্ছিল রোগীদের। এসব অনিয়ম প্রমাণিত হওয়ায় দুই লাখ টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে অভিযানে জেলা স্বাস্থ্য বিভাগ ও পুলিশের একটি টিম সহযোগিতা করে।

Source link

Related posts

কে হচ্ছেন যবিপ্রবির নয়া ভিসি, আলোচনায় ৭ অধ্যাপক

News Desk

ধর্মকে ব্যবহার করে কেউ যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে: রাষ্ট্রপতি

News Desk

ঢাকায় জোরদার কর্মসূচির প্রস্তাব বিএনপির ১০ বিভাগীয় নেতাদের

News Desk

Leave a Comment