free hit counter
করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম
বাংলাদেশ

করোনায় আক্রান্ত কারাবন্দি জি কে শামীম

ক্যাসিনো-কাণ্ডে গ্রেপ্তার বিতর্কিত ঠিকাদার কারাবন্দি এস এম গোলাম কিবরিয়া ওরফে জি কে শামীম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। আজ সোমবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ঘটনায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের একটি ওয়ার্ড ও হাসপাতালের অপর একটি ওয়ার্ড লকডাউন ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে জেলার মাহবুবুল ইসলাম জানান, কয়েকদিন আগে কারাগারে থাকা জি কে শামীম শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে পাঠানো হয়। সেখানেও তার শারীরিক অবস্থা ঠিক না হলে গত তিনদিন আগে বিএসএমএমইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার করোনা পরীক্ষা করলে পজিটিভ আসে।

কারাগারের একটি সূত্র জানায়, কারা হাসপাতালে চারতলায় বেশ কয়েকজন বন্দি জ্বর ও ঠান্ডায় আক্রান্ত হয়ে ভর্তি। তবে কারাগারের চিকিৎসকরা তাদের চিকিৎসা দিচ্ছেন। সূত্রটি আরও জানায়, নতুন বন্দি যারা কারাগারে প্রবেশ করছে, গত বছরের নিয়ম অনুযায়ী তাদের কারাগারের ভেতরে আলাদা ওয়ার্ডে আইসোলেশন করে রাখা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানের সময় বিদেশি মদ ও বিপুল পরিমাণ নগদ টাকাসহ জি কে শামীমকে তার নিকেতনের বাসা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর থেকে কারাগারে রয়েছেন তিনি। গ্রেপ্তারের আগে জি কে শামীম কখনো নিজেকে যুবলীগের সমবায়বিষয়ক সম্পাদক হিসেবে পরিচয় দিতেন আবার কখনো পরিচয় দিতেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে। সামনে-পেছনে সাতজন সশস্ত্র দেহরক্ষী নিয়ে চলতেন। গণপূর্ত অধিদপ্তরের বড় কাজের প্রায় সবই ছিল তার প্রতিষ্ঠানের কবজায়।

Related posts

বিয়ের গাড়ি আটকে বর-কনেকে জরিমানা

News Desk

লকডাউনে চাঁপাইনবাবগঞ্জে আম বেচাকেনা চলবে

News Desk

করোনা পরিস্থিতির অবনতি হলে ফের বিধিনিষেধ : প্রতিমন্ত্রী

News Desk