দেশে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মারা গেছেন ৪১-৮০ বছর বয়সী মানুষ। এই বয়সীদের মধ্যে ১৯ হাজার ৮৫২ জনের মৃত্যু হয়, যা মোট মৃতের ৮৪ শতাংশের বেশি। বৃহস্পতিবার (১২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বয়সের হিসাবে মারা যাওয়াদের মধ্যে রয়েছেন- শূন্য থেকে ১০ বছরের ৬৭ জন (শূন্য দশমিক ২৮ শতাংশ), ১১ থেকে ২০ বছর বয়সী ১৪৫ জন (শূন্য দশমিক ৬১ শতাংশ), ২১ থেকে ৩০ বছর বয়সী ৫৩৫ জন (২ দশমিক ২৭ শতাংশ), ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ হাজার ৪২৬ জন (৬ দশমিক শূন্য ৪ শতাংশ), ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ হাজার ৮১৭ জন (১১ দশমিক ৯৩ শতাংশ), ৫d১ থেকে ৬০ বছর বয়সী ৫ হাজার ৬০১ জন (২৩ দশমিক ৭২ শতাংশ), ৬১ থেকে ৭০ বছর বয়সী ৭ হাজার ৩৪৩ জন (৩১দশমিক ১০শতাংশ), ৭১ থেকে ৮০ বছর বয়সী ৪ হাজার ৯১ জন (১৭ দশমিক ৩৩ শতাংশ), ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ হাজার ২৯২ জন (৫ দশমিক ৪৭ শতাংশ), ৯১ থেকে ১০০ বছর বয়সী ২৬৭ জন (১ দশমিক ১৩ শতাংশ) এবং ১০০ বছরের বেশি বয়সী ২৯ জন (শূন্য দশমিক ১২ শতাংশ)।

এদিকে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৩ হাজার ৬১৩ জন। শনাক্ত হয়েছেন মোট ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮ জনে। দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

Related posts

রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু

News Desk

ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে কালবৈশাখীর পূর্বাভাস, সাথে শিলাবৃষ্টি

News Desk

পার্কে ডেকে যুবককে ছুরিকাঘাতে হত্যা

News Desk

Leave a Comment