free hit counter
বাংলা নববর্ষ উদ্‌যাপনে ডিজিটাল মাধ্যমকে বেছে নিল সাংস্কৃতিক সংগঠন ছায়ানট
বাংলাদেশ

এবারও ডিজিটাল মাধ্যমে নববর্ষ পালন করবে ছায়ানট

করোনা পরিস্থিতিতে আবারও বাংলা নববর্ষ উদ্‌যাপনে ডিজিটাল মাধ্যমকে বেছে নিল সাংস্কৃতিক সংগঠন ছায়ানট। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

ছায়ানটের পক্ষ থেকে সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা পাঠানো ওই বিবৃতিতে বলা হচ্ছে— অন্তত দুঃখের সঙ্গে জানাচ্ছি, করোনা মহামারির প্রতিকূল পরিস্থিতির জন্য গত বছরের মতো এবারও ছায়ানট ডিজিটাল মাধ্যম ব্যবহার করে বাংলা নববর্ষ উদ্‌যাপন করতে বাধ্য হচ্ছে। পরিস্থিতির ক্রমশ অবনতিতে সকলের স্বাস্থ্য ঝুঁকির শঙ্কা বটমূলের ঐতিহ্যগত আয়োজন থেকে আমাদের নিরস্ত করেছে।

আরও বলা হয়, প্রাথমিকভাবে আমদের সিদ্ধান্ত ছিল দর্শকশূন্য অবস্থায় অথবা পরিস্থিতি আরও বেশি প্রতিকূল হলে পয়লা বৈশাখ ভোরের অনুষ্ঠান আগেই রেকর্ড করে নেওয়া। সে লক্ষ্যে সম্মেলক দলের নিয়মিত মহড়াও চলছিল। কিন্তু করোনা পরিস্থিতির ক্রমান্বয় অবনতি এবং সরকারের সতর্কতামূলক বাস্তবিক সিদ্ধান্তসমূহ আমাদের মনে শিল্পীদের স্বাস্থ্য ঝুঁকির আশঙ্কা গভীরতর করে তোলে।

আমাদের বেশ কজন শিল্পী ও কর্মীও করোনা-আক্রান্ত। ফলে সকলের নিরাপত্তা বিবেচনায় অনন্যোপায় হয়ে, আমরা ডিজিটালি এবং পুরোনো ও নতুন পরিবেশনের মিশ্রণে অনুষ্ঠান ঢেলে সাজাচ্ছি। আয়োজন প্রসঙ্গে বলা হয়, আমাদের বাংলা বর্ষবরণের প্রতীকী, সংক্ষেপ ও ডিজিটাল আয়োজনটি সাজানো হয়েছে মানুষের মঙ্গল কামনা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে উজ্জীবনী গান, বাণী ও কথন দিয়ে।

বাংলা নববর্ষের প্রথম ভোরে বাংলাদেশ টেলিভিশন ওই ঘণ্টাখানেকের সংকলন সম্প্রচার করবে বলেও জানায় ছায়ানট।

Related posts

খুলনায় আরও ৩৫ চীনা নাগরিক করোনায় আক্রান্ত

News Desk

শিশুদের ওপর করোনা টিকার ট্রায়াল শুরু ভারতে

News Desk

‘লকডাউন’ বাড়তে পারে আরও এক সপ্তাহ : মন্ত্রিপরিষদ

News Desk