Image default
বাংলাদেশ

একুশে ফেব্রুয়ারি উদযাপন কমিটিতে মৃত ব্যক্তির নাম

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের লক্ষ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ কর্তৃক সমন্বয় কমিটিতে মৃত ব্যক্তির নাম দেওয়া হয়েছে। ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলী পুষ্পস্তবক প্রদান উপ-কমিটির তিন নং সিরিয়ালে সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সভাপতি মরহুম আলী হোসেনের নাম দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহী স্বাক্ষরিত সমন্বয় কমিটির সদস্যদের নাম সম্বলিত চিঠি বিতরণ করা হয়।

চিঠিতে দেখা যায়, একুশে ফেব্রুয়রি উদযাপনের জন্য সমন্বয় কমিটিতে মোট সাতটি উপকমিটি করা হয়েছে। এগুলোতে সোনারগাঁ উপজেলা পরিষদের বিভিন্ন পর্যায়ের কর্মকতা, স্থানীয় রাজনৈতিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দসহ গণমাধ্যমকর্মীদের রাখা হয়েছে।

ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলি পুষ্পস্তবক প্রদান বিষয়ক উপকমিটিতে মোট ১৩ জন সদস্য রাখা হয়েছে। ১৩ জনের মধ্যে তিন নং ক্রমে লেখা হয়েছে, ‘জনাব আলী হোসেন, জাতীয় পার্টি সোনারগাঁ উপজেলা।’

অথচ জাতীয় পার্টি নেতা আলী হোসেন বছরখানেক আগেই মারা গেছেন। বর্তমানে সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সভাপতি পদে আছেন আব্দুর রউফ।

এছাড়া একই উপকমিটিতে ৪ নং ক্রমে লেখা রয়েছে গাজী মজিবুর রহমান, সোনারগাঁ উপজেলা যুবলীগ। অথচ চার বছর আগেই যুবলীগের কমিটি বিলুপ্ত হয়ে নতুন কমিটি গঠিত হয়েছে। বর্তমানে উপজেলা যুবলীগের সভাপতি পদে আছেন রফিকুল ইসলাম নান্নু। অপরদিকে গাজী মজিবুর রহমান বর্তমানে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য।

সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুর রউফ জানান, এটা অত্যন্ত দুঃখজনক। গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠানে যাচাই বাছাই করে তালিকায় নাম দেওয়া উচিত।

মৃত ব্যক্তির নাম কিভাবে উপকমিটিতে যুক্ত হয়েছে? এ ব্যপারে জানতে চাওয়া হয় সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর কাছে। তিনি জানান, আমি নতুন যোগদান করেছি। তাই বিষয়টি লক্ষ্য করা হয়নি। পরবর্তীতে যাচাইবাছাই করে কমিটিতে নাম যুক্ত করা হবে।

Source link

Related posts

দ্বিতীয় ধাপে ভোটগ্রহণ শেষে চলছে গণনা

News Desk

বইন্যার সময় মোগো আশ্রয় নেওয়ার জায়গা হইলো

News Desk

বাংলাদেশ-ডব্লিউআইসিসিআই অ্যাওয়ার্ডে ভূষিত দেশি-বিদেশি ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠান

News Desk

Leave a Comment