Image default
বাংলাদেশ

একসঙ্গে ভূমিষ্ট হলো ৩ সন্তান

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন রুবিনা আক্তার (৩২) নামে এক গৃহবধূ। শনিবার দুপুর আড়াইটার দিকে জেলা শহরের কুমারশীল মোড়ের একটি বেসরকারি হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে রুবিনা সন্তানদের জন্ম দেন।

প্রসূতি রুবিনা আক্তার জেলার নাসিরনগর উপজেলার সোনাতলা এলাকার জামাল মিয়ার স্ত্রী।

ওই হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. শিবলী রানী দেবী ও জুনিয়র কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা. তৌহিদ আহমেদ চৌধুরী সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুদের ভূমিষ্ট করেন।

ডা. শিবলী রানী দেবী জানান, হাসপাতালে আনার পর মাতৃগর্ভে শিশুদের নড়াচড়া কম ছিল এবং প্রচুর পানি ভেঙে গিয়েছিল। প্রসূতির শরীরে রক্তের পরিমাণও কম ছিল। পরে দুপুর আড়াইটার দিকে দ্রুত তাকে অস্ত্রপচার করা হয়। অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি ফুটফুটে ছেলে সন্তান জন্ম নেয়।

তিনি আরও বলেন, শিশু তিনটি যথাক্রমে এক কেজি ৫০০ গ্রাম, এক কেজি ৭০০ গ্রাম ও এক কেজি ৬০০ গ্রাম ওজন নিয়ে জন্ম নেয়। তিনটি শিশুরই শারীরিক অবস্থা মোটামুটি ভালো আছে। প্রসূতি মাও ভালো আছেন। ওজন কম হওয়ায় শিশুদের পাশের শিশু হাসপাতালের ইনকিউবিটরে রাখা হয়েছে।

ডা. তৌহিদ আহমেদ চৌধুরী জানান, সকালে ওই প্রসূতির শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। ওই গৃহবধূর আরও চারটি ছেলে সন্তান রয়েছে। তার স্বামী একজন দিনমজুর।

 

 

Source link

Related posts

কমেনি হাতপাখার কদর

News Desk

বেপরোয়া গতি, ১৭ মাসে ঝরেছে ১৬২ প্রাণ

News Desk

টানা বর্ষণে নিম্নাঞ্চল প্লাবিত, পাহাড় ধসের আশঙ্কা

News Desk

Leave a Comment