Image default
বাংলাদেশ

উপাচার্যের বিশেষ নির্দেশে ভর্তির সুযোগ পাচ্ছেন নিপুণ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের বিশেষ নির্দেশে ভর্তির সুযোগ পাচ্ছেন যথাসময়ে উপস্থিত হতে না পারা নিপুণ বিশ্বাস। মঙ্গলবার (১ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির জরুরি সভায় তার ভর্তির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

যবিপ্রবির সহকারী পরিচালক (জনসংযোগ) আব্দুর রশিদ জানান, বিষয়টি মানবিকভাবে বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের আইনে উপাচার্যের ওপর অর্পিত ক্ষমতাবলে তাকে ভর্তির ব্যবস্থা করা হচ্ছে।

ডিনস কমিটির সভায় জানানো হয়, গত ৩০ জানুয়ারি তারিখের ভর্তির বিজ্ঞপ্তির মেধাতালিকার একজন শিক্ষার্থী নিপুণ বিশ্বাস, মেধাক্রম ১৭, ক্রমিক নম্বর ৭০২৬৯, পরিবহন সংক্রান্ত জটিলতার কারণে নির্ধারিত সময়ে উপস্থিত হতে পারেননি। এ অবস্থায় অনুষদীয় ভর্তি কমিটি ওই শিক্ষার্থীর ক্রমের পরবর্তী ক্রমের শিক্ষার্থীকে ভর্তি করেন। পরে নিপুণ বেলা দেড়টায় উপস্থিত হন। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবহিত করলে তিনি মানবিকভাবে বিবেচনা করেন। তিনি শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে একটি আসন বর্ধিত করে ওই শিক্ষার্থীকে ভর্তি করার জন্য ডিনস্ কমিটিকে অনুরোধ করেন। উপাচার্যের অনুরোধের পরিপ্রেক্ষিতে কমিটি ওই শিক্ষার্থীকে একটি আসন বাড়িয়ে ভর্তি করার সর্বসম্মত সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘স্বাস্থ্যবিজ্ঞান অনুষদ ভর্তি কমিটি নিয়ম মেনেই হয়তো ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করেছে। কিন্তু আরেকটু অপেক্ষা করলে এ ধরনের অবস্থা সৃষ্টি হতো না। নিপুণ বিশ্বাস সমাজের একটি অনগ্রসর পরিবারের সদস্য। আমি এটা জানতে পেরে ডিনস কমিটির জরুরি সভার নির্দেশ দিই। আশার কথা হচ্ছে, যবিপ্রবির স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের ভর্তি কার্যক্রম শেষ হলেও আগামীকালই সে ভর্তি হতে পারবে। যবিপ্রবি প্রশাসন সব সময় শিক্ষার্থীদের প্রতি সহনুভূতিশীল। শিক্ষার্থীসহ যারা এ ঘটনা প্রশাসনের দৃষ্টিগোচরে আনতে সহায়তা করেছেন, তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।’

ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. মেহেদী হাসানের সভাপতিত্বে ডিনস কমিটির জরুরি সভায় উপস্থিত ছিলেন– প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন ড. সাইবুর রহমান মোল্লা, স্বাস্থ্যবিজ্ঞান অনুষদের ডিন ড. তানভীর ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. সুমন চন্দ্র মোহন্ত, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ আল মামুন।

Source link

Related posts

জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছে কৃষক পরিবার

News Desk

দেশে কোনও মানুষ দুঃখে নেই, সবাই সুখে আছে: তথ্যমন্ত্রী

News Desk

যে বাড়িতে থাকতেন নতুন জঙ্গি সংগঠনের আমিরসহ তিন জন

News Desk

Leave a Comment