উদ্বোধনী খেলায় অংশ নিতে যাওয়ার পথে ১৫ ছাত্রী আহত
বাংলাদেশ

উদ্বোধনী খেলায় অংশ নিতে যাওয়ার পথে ১৫ ছাত্রী আহত

জয়পুরহাটের আক্কেলপুরে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী ফুটবল খেলায় অংশ নিতে যাওয়ার পথে ভটভটি উল্টে এক বালিকা বিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী আহত হয়েছে। এর মধ্যে ইঞ্জিনের গরম পানিতে তিন শিক্ষার্থীর হাত পা ঝলসে গেছে। আহত শিক্ষার্থীদের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন আহত শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে ছুটে আসেন। তিনি আহত শিক্ষার্থীদের সুচিকিৎসার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের নির্দেশ দেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) সকাল পৌনে ৯টার দিকে আক্কেলপুর-শ্রীরামপুর সড়কের শ্রীরামপুর মোড়ে এ দুর্ঘটনা ঘটে।
আহতরা সবাই তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। এ কারণে তিলকপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও ভানুরকান্দা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে উদ্বোধনী গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবল ম্যাচটি স্থগিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরি বিভাগে চিকিৎসা নেওয়া শিক্ষার্থীরা হচ্ছে- রিনা রানী পাহান (ষষ্ঠ শ্রেণি), স্বর্ণা পাহান (ষষ্ঠ শ্রেণি), রুপালী পাহান (অষ্টম শ্রেণি), আয়শা সিদ্দিক (ষষ্ঠ শ্রেণি), জুঁই পাহান (ষষ্ঠ শ্রেণি), রাজিয়া সুলতানা (সপ্তম শ্রেণি), লতা পারভিন (ষষ্ঠ শ্রেণি), শাফিমণি (ষষ্ঠ শ্রেণি), সুমাইয়া শিমু (নবম শ্রেণি), ঋতু খাতুন (সপ্তম শ্রেণি), সুবর্ণা পারভিন (অষ্টম শ্রেণি), সাদিকা সুলতানা (সপ্তম শ্রেণি) ও নিপা পাহান (সপ্তম শ্রেণি)। এর মধ্যে রিনা রানী পাহান, স্বর্ণা পাহান ও রুপালী পাহানের হাত-পা ঝলসে গেছে।

আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মাকসুদুল আলম আকন্দ বলেন, ভটভটি উল্টে আহত শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তিন শিক্ষার্থীর হাত-পা ঝলসে গেছে। তবে সবাই শঙ্কামুক্ত। 

আহত সুমাইয়া শিমু ও শাফিমণি বলে, ১৫ জন ভটভটিতে আসছিলাম। আমাদের সঙ্গে শিক্ষকরা কেউ ছিলেন না। সড়ক ফাঁকা ছিল। ভটভটির চালক দ্রুত মোড় ঘোরাতে গিয়ে গর্তে আটকে গিয়ে উল্টে যায়। আমরা সবাই নিচে পড়ে যাই। তখন মনে হয়েছে হয়তো কেউ বাঁচবো না। মাঠের লোকজন এসে আমাদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন।

তিলকপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাইমা খাতুন বলেন, তিলকপুর-আক্কেলপুর সড়কের কাঁঠালবাড়ি এলাকায় সেতু নির্মাণ করা হচ্ছে। বিকল্প সড়ক নতুন করে নির্মাণ না হওয়ার  কারণে এক মাসের অধিক সময় ধরে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। আমরা ভটভটি নিয়ে বিকল্প পথে আসার সময় উল্টে গেছে। সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থা থাকলে সেদিক দিয়ে যেতে পারতাম।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন, আজ শনিবার সকাল ৯টায় আক্কেলপুর মুজিবর রহমান সরকারি ডিগ্রি কলেজ মাঠে উপজেলা পর্যায়ে স্কুল-মাদ্রাসা ও কারিগরি শিক্ষার গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে আমাদের বিদ্যালয়ের খেলা ছিল। ১৫ জন শিক্ষার্থী খেলোয়াড়রা ভটভটি চড়ে যাচ্ছিল। আমরা পেছনে পেছনে যাচ্ছিলাম। হঠাৎ সকাল পৌনে ৯টার দিকে শ্রীরামপুর মোড়ে উল্টে যায়। এতে আমাদের ১৫ শিক্ষার্থী আহত হয়। ভানুরকান্দা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সঙ্গে খেলা ছিল। দুর্ঘটনার পর স্থগিত করা হয়েছে। আহত শিক্ষার্থীদের দেখতে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন হাসপাতালে এসেছিলেন। তিনি শিক্ষার্থীদের চিকিৎসার খোঁজ নেন।

আক্কেলপুর থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Source link

Related posts

পাহাড়ে সক্রিয় ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’, এক মাসে ১০ বাংলাদেশি অপহরণ 

News Desk

মালদ্বীপের আদলে সাজছে সেন্টমার্টিন, ঢল নামবে দেশি-বিদেশি পর্যটকের

News Desk

সেন্টমার্টিনের সৈকতে হঠাৎ দেখা মিললো কচ্ছপের

News Desk

Leave a Comment