Image default
বাংলাদেশ

উত্তাল চুয়েট, অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চুয়েট একাডেমিক কাউন্সিলের ১৫১তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২২ এপ্রিল মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই মেধাবী ছাত্রের অকাল মৃত্যুতে উদ্ভূত পরিস্থিতির কারণে বৃহস্পতিবার উপাচার্যের সভাপতিত্বে একাডেমিক সভা বসে। সভার সিদ্ধান্তক্রমে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের স্নাতক/স্নাতকোত্তর পর্যায়ের সব একাডেমিক কার্যক্রম (পরীক্ষাসহ) বন্ধ ঘোষণা করা হলো।

ছাত্রদেরকে বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে ও ছাত্রীদেরকে শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

দুই শিক্ষার্থী নিহতের ঘটনার পর বিভিন্ন দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছেন চুয়েট শিক্ষার্থীরা। চতুর্থ দিনের মতো বৃহস্পতিবার সকাল থেকে চট্টগ্রাম কাপ্তাই সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এতে চার দিন ধরে এ সড়কের যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।

দুর্ঘটনায় জড়িত শাহ আমানত পরিবহনের বাস চালক তাজুল ইসলামকে বুধবার (২৪ এপ্রিল) দুপুরে নগরীর কোতোয়ালি থানা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। 

এর আগে সোমবার (২২ এপ্রিল) বিকাল ৪টায় রাঙ্গুনিয়া উপজেলার চট্টগ্রাম কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই চুয়েট ছাত্র নিহত হন। আহত হন আরও এক ছাত্র।

দুর্ঘটনায় নিহতরা হলেন- চুয়েট পুরকৌশল বিভাগের ২০২০ ব্যাচের ছাত্র শান্ত সাহা ও একই বিভাগের ২০২১ ব্যাচের তৌফিক হোসেন। এর মধ্যে শান্ত সাহা নরসিংদী সদরের কাজল সাহার ছেলে। তৌফিক হোসেন নোয়াখালী জেলার সুধারাম উপজেলার মোহাম্মদ দেলোয়ার হোসেনের ছেলে।

এ ঘটনায় আহত হন জাকারিয়া হিমু। তিনি পুরকৌশল বিভাগের ২০২১ ব্যাচের ছাত্র। বর্তমানে তিনি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 

রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বাংলা ট্রিবিউনকে বলেন, কাপ্তাই সড়কের পোমরা ইউনিয়নের কাপ্তাই সড়কের সেলিনা কাদের চৌধুরী কলেজ সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় চুয়েটের দুই ছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক ছাত্র। তিন ছাত্র মোটরসাইকেল আরোহী ছিলেন। তারা রাঙ্গুনিয়া থেকে চুয়েট ক্যাম্পাসের দিকে যাচ্ছিলেন। অপরদিকে চট্টগ্রাম শহর থেকে যাত্রী নিয়ে একটি বাস রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা যাচ্ছিল। এতে বাসের ধাক্কায় মোটরসাইকেলের তিন আরোহী আহত হন। পরে দুই ছাত্র মারা যান। দুর্ঘটনাকবলিত বাস ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

Source link

Related posts

মহাসড়কে উল্টে আগুনে পুড়লো কেমিক্যালবাহী লরি

News Desk

টানেল উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর জনসভা, চলছে প্রস্তুতি

News Desk

করোনায় বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খানের মৃত্যু

News Desk

Leave a Comment