উত্তরের প্রবেশদ্বারে যানবাহনের চাপ আরও বাড়লেও নেই ভোগান্তি
বাংলাদেশ

উত্তরের প্রবেশদ্বারে যানবাহনের চাপ আরও বাড়লেও নেই ভোগান্তি

ঈদুল আজহার আগমুহূর্তে নাড়ির টানে প্রিয়জনদের কাছে ঘরে ফেরা মানুষের চাপ আরও বেড়েছে। শুক্রবার থেকে যানবাহনের চাপ বাড়তে থাকলেও আজ শনিবার (১৫ জুন) সকাল ৮টার দিক থেকে উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে।

সিরাজগঞ্জের মহাসড়কে এই চাপের মধ্যেও যেন কোথাও যানজটের সৃষ্টি ও ঘরে ফেরা মানুষের জানমালের সমস্যা না হয় তার জন্য কাজ করে যাচ্ছে জেলা পুলিশ, ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ। তারা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ছাড়াও মোবাইল টিম, প্যাট্রোল টিম ও কুইক রেসপন্স টিম হিসেবে কাজ করছেন। কোনও দুর্ঘটনা যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না করে তার জন্য প্রস্তুত রাখা হয়েছে রেকার ও অ্যাম্বুলেন্স।

শনিবার সকালে সিরাজগঞ্জের মহাসড়কের বিভিন্ন পয়েন্টে খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবারের চেয়েও যানবাহন অনেকটা বেড়েছে। তবে অন্যান্য সময়ের মতোই একদম স্বাভাবিক গতিতে সকল যানবাহন চলাচল করছে। যার ফলে এখন পর্যন্ত এই মহাসড়কে কোনও ভোগান্তি পোহাতে হচ্ছে না যাত্রী ও পরিবহন শ্রমিকদের।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওয়াদুদ বলেন, ‘ভোররাত থেকেই মহাসড়কে গাড়ির চাপ বেড়েছে। এরপর সকালে চাপ একটু কম ছিল। সকাল ৮টা থেকে চাপ আবার অনেকটা বেড়েছে। তবে মহাসড়কের কোথাও কোনও ভোগান্তি নেই। সকল গাড়ি একদম নির্বিঘ্নে চলাচল করছে।’

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মো. জাফর উল্লাহ রুবেল বলেন, ‘সকাল ৮টা থেকে মহাসড়কে গাড়ির চাপ আবার বেড়েছে। তবে যান চলাচল একদম স্বাভাবিক রয়েছে। যানবাহনের চাপ আরও বাড়লেও ঈদুল ফিতরের মতো এবারেও সিরাজগঞ্জের মহাসড়কে যানজট সৃষ্টি হবে না বলে আশা করছি। আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি।’

Source link

Related posts

জাতীয় সংসদ অধিবেশন শুরু, বাজেট উপস্থাপন কাল

News Desk

রবিবার দুপুর পর্যন্ত চলবে বাস-লঞ্চ

News Desk

প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত যশ, আঘাত হানতে পারে বুধবার

News Desk

Leave a Comment