free hit counter
উত্তরাঞ্চলে আকস্মিক বন্যার শঙ্কা
বাংলাদেশ

উত্তরাঞ্চলে আকস্মিক বন্যার শঙ্কা

দেশের মধ্যে ও উজানে ভারি বৃষ্টির কারণে আগামী দুদিনের (৪৮ ঘণ্টা) মধ্যে উত্তরাঞ্চলের নদীগুলোর পানি বৃদ্ধি পেয়ে আকস্মিক বন্যার সৃষ্টি হতে পারে। বুধবার (১১ জুলাই) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র এই শঙ্কার কথা জানিয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ ও ভারতের আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চল এবং কাছাকাছি ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ, সিকিম ও দার্জিলিংয়ের অনেক স্থানে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস আছে। এর ফলে আগামী ৪৮ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চলের পুনর্ভবা, ট্যাংগন, আপার করতোয়া, আপার আত্রাই, তিস্তা, ধরলা ও দুধকুমার নদীর পানি অতিদ্রুত বাড়তে পারে। এর ফলে এই নদীগুলোর অববাহিকাভুক্ত অঞ্চলের কিছু স্থানে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

অপরদিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

Related posts

ইন্দুরকানীতে ছবি তুলতে এসে স্কুলছাত্রী ধর্ষণ

News Desk

দেশে করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

News Desk

গত ২৪ ঘণ্টায় করোনায় ২৩১ জনের মৃত্যু

News Desk