free hit counter
আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে
বাংলাদেশ

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড, আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুনে একটি কমিউনিটি সেন্টার ও একটি মসজিদ পুড়ে গেছে; তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কয়েকজন অজ্ঞাত পরিচয় লোক এই আগুন লাগিয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। উখিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা (ইনচার্জ) ইমদাদুল হক জানান, সোমবার দুপুর আড়াইটায় পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকে আগুন ধরে। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়দের বরাত দিয়ে ইমদাদুল হক বলেন, দুপুরে ‘কতিপয় দুর্বৃত্ত’ স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে (ক্যাম্পে স্থানীয়ভাবে শান্তিঘর হিসেবে পরিচিত) আগুন লাগিয়ে দেয়। এতে কমিউনিটি সেন্টারটি পুড়ে গিয়ে পাশে একটি মসজিদেও আগুন ছড়িয়ে পড়ে। “পরে স্থানীয়দের পাশাপাশি ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।”

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তার অভিযোগ, “আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় একদল রোহিঙ্গা যুবক ফায়ার সার্ভিসের কর্মীদের উপর হামলার চেষ্টা চালায়। এতে বাধা পেয়ে তারা ঘটনাস্থল থেকে সরে আসেন।”

তবে আগুন লাগার ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান ইমদাদুল হক। তিনি আরও জানান, কারা কী কারণে আগুন লাগিয়েছে বিষয়টি আইনশৃংখলা বাহিনী বের করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এই ব্যাপারে শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি পুলিশের সংশ্লিষ্টদের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও সাড়া না পাওয়া যায়নি।

Related posts

পাহাড় ধসে দুই রোহিঙ্গার প্রাণহানি

News Desk

রোহিঙ্গা সমস্যা সমাধানে জাতিসংঘের জরুরি পদক্ষেপ চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

News Desk

রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার ঐক্য সরকার

News Desk