Image default
বাংলাদেশ

আমার ছেলের মতো পরিণতি কারও যেন না হয়: আকিবের বাবা

মাথার খুলির হাড় প্রতিস্থাপনের পর হাসপাতাল ছেড়েছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শিক্ষার্থী মাহাদি জে আকিব। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) থেকে ছাড়পত্র দেওয়া হয়। এরপর গ্রামের বাড়ি কুমিল্লা নগরীর বাদুড়তলায় নিয়ে যান তার বাবা স্কুলশিক্ষক গোলাম ফারুক মজুমদার।

এ সময় তিনি বলেন, ‘পড়তে এসে আমার ছেলের মতো এমন পরিণতি যেন আর কারও সন্তানের না হয়। আকিব সুস্থ হয়ে উঠছে। এজন্য চিকিৎসকসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

আরও পড়ুন: প্রতিপক্ষের হামলায় মাথার হাড় ভেঙে গেছে মেডিক্যাল শিক্ষার্থীর

গত ২৮ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চট্টগ্রাম মেডিক্যালে আকিবের দ্বিতীয় দফায় সফল অস্ত্রোপচার হয়। এর আগে গত ৩০ অক্টোবর প্রথম অস্ত্রোপচার হয়েছিল। সেদিন আকিবের মাথার একটি হাড় খুলে পেটের চামড়ার নিচে চেম্বার তৈরি করে রাখা হয়। দ্বিতীয় অস্ত্রোপচারের জন্য ২৭ ফেব্রুয়ারি হাসপাতালে ভর্তি হন তিনি। ২৮ মার্চ প্রতিস্থাপন করা হয়েছে তার খুলির এই হাড়টি।

চমেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. নোমান খালেদ চৌধুরীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন আকিব। তাকে বিদায় জানাতে তিনিসহ অন্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: পেটে রাখা হাড়টি আকিবের মাথায় বসলো ৫ মাস পর

ডা. নোমান বলেন, ‘দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর আকিব এখন পুরোপুরি সুস্থ। অস্ত্রোপচারের পর তাকে আমরা দীর্ঘদিন পর্যবেক্ষণে রেখেছিলাম। কোনও ধরনের সমস্যা দেখা যায়নি। এ কারণে মঙ্গলবার তাকে  বাড়িতে যাওয়ার জন্য ছাড়পত্র দেওয়া হয়।’

আকিব চট্টগ্রাম মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের (এমবিবিএস ৬২তম ব্যাচের) শিক্ষার্থী। ২০২১ সালের ৩০ অক্টোবর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চমেক ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। আকিবকে প্রতিপক্ষের সমর্থক মনে করে নগরের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনে ছাত্রলীগের এক পক্ষ হামলা করে। এতে মাথার ডান দিকে গুরুতর আঘাত পান আকিব।

Source link

Related posts

বিমানবন্দরে যাওয়ার পর যাত্রী জানতে পারছেন ‘করোনা পজিটিভ’

News Desk

অরিত্রী আত্মহত্যা প্ররোচনা মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ

News Desk

পুকুরে গোসলে নেমে হৃদরোগে এসআইয়ের মৃত্যু

News Desk

Leave a Comment