Image default
বাংলাদেশ

আন্তঃজেলা বাস চালু না হলে আন্দোলনের হুঁশিয়ারি শ্রমিকদের

আন্তঃজেলা বাস চলাচলের অনুমতি দেওয়া না হলে ঈদের আগে আন্দোলনে নামার হুশিয়ারী দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। আজ মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার পর শ্রমিক নেতারা জানান, দূরপাল্লার বাস চালুর দাবিতে শ্রমিকরা রাস্তায় নামলে তার দায় নেবে না ফেডারেশন।

এদিকে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকলেও, রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যে মানুষের যাতায়াত বন্ধ নেই। ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, এমনকি মটরবাইকে করেও ঢাকা ছাড়ছেন অনেকে। এজন্য কয়েকগুণ বেশি ভাড়া গুণতে হচ্ছে তাদেরকে।

রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে ঘরমুখো মানুষ আর বিভিন্ন যানের ভিড় বাড়লেও, এনিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর তেমন কোনো নজরদারি নেই। অন্যদিকে নগরীর সবগুলো আন্তঃজেলা বাস টার্মিনালে অলস সময় কাটাচ্ছেন বাসের শ্রমিক ও কর্মচারিরা। কোনো কাজ না থাকায় তাদের আয়ও নেই। তারা বলছেন, ট্রিপ ও দিনের হিসাবে কাজ করে বেশিরভাগ শ্রমিক। তাই তাদের এখন কোন আয় নেই।

এই পরিস্থিতিতে গণপরিবহন খুলে দেয়ার দাবিতে গেলো রোববার বিক্ষোভ করেছিলো বিভিন্ন শ্রমিক সংগঠন। সেদিনই সরকার ঘোষনা দেয় শহরের বাসগুলো চলবে, তবে বন্ধ থাকবে আন্ত:জেলা বাস চলাচল। কিন্তু ঈদের আগে দূরপাল্লার বাস চালানোর দাবি আবারো জানিয়েছে, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এই দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দেন তারা।

বাস চালু ছাড়াও সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক সহায়তা দেয়া ও শ্রমিকদের জন্য ১০ টাকা কেজি দরে চাল কেনার ব্যবস্থা করার দাবিও জানিয়েছেন শ্রমিক নেতারা।

Related posts

চিকিৎসকদের রোগীদের প্রতি মানবিক আবেগ থাকতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

News Desk

ঝড়ে ঢাকা-চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ির যোগাযোগ বন্ধ

News Desk

নির্ঘুম রাত কাটে ৪ হাজার পরিবারের

News Desk

Leave a Comment