free hit counter
আদালত চত্বর থেকে যেভাবে জঙ্গি ছিনতাই
বাংলাদেশ

আদালত চত্বর থেকে যেভাবে জঙ্গি ছিনতাই

ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল থেকে আট জঙ্গিকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানায় নিয়ে যাচ্ছিলেন পুলিশের সদস্যরা।

তাঁরা যখন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের প্রধান ফটকের সামনে আসেন, তখন হাতকড়া পরা দুই জঙ্গি তাঁদের নিরাপত্তায় থাকা পুলিশের এক সদস্যকে মারধর শুরু করেন। মুহূর্তের মধ্যে আশপাশে থাকা জঙ্গিদের সহযোগীরাও পুলিশের ওপর হামলায় যোগ দেন। পুলিশের ওই সদস্যকে উদ্ধার করতে এগিয়ে আসেন কয়েকজন পুলিশ সদস্য। তাঁদের ওপর হামলা  ফটকের উল্টো দিকের গলি দিয়ে মোটরসাইকেলে করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে ছিনিয়ে নেন সহযোগীরা।

আদালত চত্বর থেকে যেভাবে জঙ্গি ছিনতাই

কয়েকজন প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলে দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার এমন বর্ণনা পাওয়া গেছে। পুলিশ ও আদালত সূত্র জানায়, পালিয়ে যাওয়া দুজন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের (সাবেক আনসারুল্লাহ বাংলা টিম) সদস্য। তাঁরা আলোচিত জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

আদালত চত্বর থেকে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় রোববার কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলায় ছিনিয়ে নেওয়ার সময় পুলিশ ধরে ফেলা ২ জঙ্গিসহ মোট ১০ আসামিকে ১০ দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন ঢাকার সিএমএম আদালত। ছিনিয়ে নেওয়া দুই জঙ্গিও এই মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

Related posts

অন্যের হয়ে জেল খাটা মিনু কারামুক্ত

News Desk

খসরুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আজ সুপ্রিম কোর্টের কার্যক্রম বন্ধ

News Desk

নেত্রকোণায় খাবার রেখেই পালালেন বরসহ অতিথিরা

News Desk
Bednet steunen 2023