free hit counter
আগামী ৩ দিনে বৃষ্টিপাত আরও বাড়তে পারে
বাংলাদেশ

আগামী ৩ দিনে বৃষ্টিপাত আরও বাড়তে পারে

মৌসুমী বায়ুর প্রভাবে দেশে চলমান বৃষ্টিপাত আজও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামী ৩ দিনে বৃষ্টিপাতের প্রবণতা আরও বাড়তে পারে।

সোমবার (১৪ জুন) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্য জায়গায় মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

তারা বলেছে, সারাদেশে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ-পূর্ব বা পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে, যা অস্থায়ীভাবে দমকা আকারে ৩০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করেছে অধিদফতরটি। গতকাল দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে হাতিয়ায় ৩৮ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ৪ মিলিমিটার।

Related posts

বিদ্যুতের গ্রিড উপকেন্দ্র হচ্ছে পাইকগাছায়

News Desk

আজ ১২ ঘণ্টা গ্যাস থাকবে না

News Desk

রামেক ইউনিটে আরও ১৪ জনের মৃত্যু

News Desk