free hit counter
আগামী তিন দিন দেশে বাড়তে পারে বৃষ্টিপাত
বাংলাদেশ

আগামী তিন দিন দেশে বাড়তে পারে বৃষ্টিপাত

রোদ-বৃষ্টির খেলায় বর্ষার অর্ধেক শেষ হলেও শ্রাবণের শুরুতে বর্ষণের ধারা অব্যাহত। আজ থেকে আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার পূর্ভাবাস আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক বলেন, গত কয়েক দিনের চেয়ে বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। কিছু সময়ে হালকা বা মাঝারি বৃষ্টি হতে পারে।

পূর্ভাবাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, দিনের তাপমাত্রা এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস আর বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায় ৬৪ মিলিমিটার।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

Related posts

এক বছর পূর্ণ হলো সিনহা হত্যার

News Desk

স্বস্তির বৃষ্টি নামল ঢাকায়

News Desk

ঘরে একা পেয়ে দশম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

News Desk