Image default
বাংলাদেশ

অপরিপক্ব আম পেড়ে কীটনাশক স্প্রে করায় জরিমানা

সাতক্ষীরা অপরিপক্ব আম পেড়ে কীটনাশক স্প্রে করে পাকানোর অভিযোগে ব্যবসায়ী ইদ্রিস আলীকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৫ এপ্রিল) বিকালে সদর উপজেলার শিমুলবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় জব্দ করা ৫২৫ কেজি আম আম বিনষ্টের জন্য সাতক্ষীরা পৌরসভায় হস্তান্তর করা হয়েছে। আম ব্যবসায়ী ইদ্রিস আলী (৪৫) আশাশুনি উপজেলার বুধহাটা গ্রামের রমজান আলীর ছেলে।

সাতক্ষীরা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান জানান, সকাল থেকেই গাছের অপরিপক্ব গোবিন্দভোগ আম পাড়ছিলেন ব্যবসায়ী ইদ্রিস আলী। এরপর গাছতলায় বসে কীটনাশক স্প্রে করছিলেন। এই বিষ স্প্রে করলে আম পেকে যায়। পরে পরিপক্ব পাকা আম বলে বাজারজাত করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা হয়। গোপনে খবর পেয়ে তাকে হাতেনাতে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে ৫২৫ কেজি আম।

তিনি জানান, এই আম মে মাসের ১০ তারিখে বাজারে আসার কথা। কিন্তু অধিক মুনাফার আশায় ইথোফেন নামক কীটনাশক প্রয়োগ করে আম পাকিয়ে বাজারজাত করার চেষ্টা করা হচ্ছিল।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমনা আইরিন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আম ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে সর্তক করা হয়েছে। জব্দ করা আমগুলো বিনষ্ট করার জন্য সাতক্ষীরা পৌরসভার কাছে হস্তান্তর করা হয়েছে।

Source link

Related posts

নড়াইলে বৃদ্ধাকে পুড়িয়ে হত্যা

News Desk

দ্বিতীয় দিনেও সাকিবকে নেয়নি কোনো দল

News Desk

সৈকতে জনসমুদ্র!

News Desk

Leave a Comment