Image default
স্বাস্থ্য

অর্ধেকেরও কম আমেরিকান বলে যে তারা পর্যাপ্ত ঘুম পায়, নতুন পোল শো

আপনি যদি এটি পড়ার সময় — হাঁচি — ঘুমিয়ে বা ক্লান্ত বোধ করেন এবং আপনি আরও কিছু চোখ বন্ধ করতে চান তবে আপনি একা নন। একটি নতুন জরিপ অনুসারে, বেশিরভাগ আমেরিকান বলছেন যে তারা আরও ঘুমাতে পারলে তারা আরও ভাল বোধ করবে।

কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রে, আপনার নিজের বুটস্ট্র্যাপ দ্বারা পিষে ফেলা এবং নিজেকে টেনে তোলার নীতি সর্বব্যাপী, দেশটির শুরুতে এবং আমাদের বর্তমান প্রযুক্তি এবং কাজের সময় উভয় ক্ষেত্রেই। এবং পর্যাপ্ত ঘুম পাওয়া স্বপ্নের মতো মনে হতে পারে।

সোমবার প্রকাশিত গ্যালাপ জরিপে দেখা গেছে 57% আমেরিকান বলেছেন যে তারা আরও ঘুমাতে পারলে তারা আরও ভাল বোধ করবে, যেখানে মাত্র 42% বলেছেন যে তারা যতটা প্রয়োজন ততটা ঘুম পাচ্ছেন। 2001 সালের পর গ্যালাপ পোলিংয়ে এটি প্রথম; 2013 সালে, যখন আমেরিকানদের শেষবার জিজ্ঞাসা করা হয়েছিল, তখন এটি ঠিক বিপরীত ছিল – 56% বলেছেন যে তারা প্রয়োজনীয় ঘুম পেয়েছেন এবং 43% বলেছেন যে তারা ঘুমাননি।

6টি বায়োমার্কার অপ্টিমাইজ করে আপনার ঘুমের উন্নতি করুন: ‘স্বাস্থ্যের জন্য অবিচ্ছেদ্য’

অল্পবয়সী মহিলারা, 50 বছরের কম বয়সী, বিশেষ করে তারা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন না বলে রিপোর্ট করতে পারে।

জরিপটি উত্তরদাতাদের প্রতি রাতে সাধারণত কত ঘন্টা ঘুমায় তা জানাতে বলেছে: মাত্র 26% বলেছেন যে তারা আট বা তার বেশি ঘন্টা পেয়েছেন, যা বিশেষজ্ঞরা বলছেন যে পরিমাণ ঘুম স্বাস্থ্য এবং মানসিক সুস্থতার জন্য সুপারিশ করা হয়। মাত্র অর্ধেকেরও বেশি, 53%, ছয় থেকে সাত ঘন্টা সময় পাওয়ার রিপোর্ট করেছে। এবং 20% বলেছেন যে তারা পাঁচ ঘন্টা বা তার কম সময় পেয়েছেন, 2013 সালে 14% যারা সর্বনিম্ন পরিমাণে ঘুম পাচ্ছেন তার থেকে একটি লাফিয়েছে।

(এবং শুধুমাত্র আপনাকে আরও ক্লান্ত বোধ করার জন্য, 1942 সালে, আমেরিকানদের অধিকাংশই বেশি ঘুমাচ্ছিল। কিছু 59% বলেছেন যে তারা আট বা তার বেশি ঘন্টা ঘুমিয়েছেন, যখন 33% বলেছেন যে তারা ছয় থেকে সাত ঘন্টা ঘুমিয়েছেন। এমনকি এটি কী? )

পিটসবার্গের 4 মে, 2021-এ শেনলি পার্কে বৃষ্টির ঝরনার মধ্যে একজন মহিলা এবং তার কুকুর ঘুমাচ্ছে৷ 15 এপ্রিল, 2024 সালে প্রকাশিত গ্যালাপ সমীক্ষা বলছে যে বেশিরভাগ আমেরিকানরা বলে যে তারা আরও ঘুমাতে পারলে তারা আরও ভাল বোধ করবে। (এপি, ফাইলের মাধ্যমে পাম পঞ্চক/পিটসবার্গ পোস্ট-গেজেট)

কারণগুলো ঠিক পরিষ্কার নয়

আমেরিকানরা কেন তাদের প্রয়োজনীয় ঘুম পাচ্ছে না তার কারণগুলি এই পোলটিতে আসে না, এবং যেহেতু গ্যালাপ শেষবার 2013 সালে প্রশ্নটি করেছিল, গত চার বছর এবং মহামারী যুগের বিশেষ প্রভাবকে ভেঙে দেওয়ার মতো কোনও ডেটা নেই৷

কিন্তু উল্লেখযোগ্য বিষয় হল, গ্যালাপের সিনিয়র গবেষক সারাহ ফিওরোনি বলেছেন, গত দশকে আরও বেশি আমেরিকানদের দিকে যে তারা আরও বেশি ঘুমের ফলে উপকৃত হবেন এবং বিশেষ করে যারা বলছেন যে তারা পাঁচ বা তার কম ঘন্টা পান তাদের সংখ্যা বৃদ্ধির দিকে পরিবর্তন হয়েছে।

“পাঁচ ঘন্টা বা তার কম ক্যাটাগরি … 1942 সালে প্রায় সত্যিই শোনা যায়নি,” ফিওরোনি বলেছিলেন। “এমন প্রায় কেউই নেই যে বলেছে যে তারা পাঁচ ঘন্টা বা তার কম ঘুমিয়েছে।”

আধুনিক আমেরিকান জীবনে, “ঘুম কীভাবে অপ্রয়োজনীয় ছিল সে সম্পর্কে এই বিস্তৃত বিশ্বাস রয়েছে – যে এটি ছিল নিষ্ক্রিয়তার সময় যেখানে আসলে কিছুই ঘটছে না এবং এটি এমন সময় নিয়েছে যা আরও ভালভাবে ব্যবহার করা যেতে পারে,” বলেছেন জোসেফ ডিজিরজেউস্কি, ন্যাশনাল স্লিপ ফাউন্ডেশনের গবেষণা ও বৈজ্ঞানিক বিষয়ের ভাইস প্রেসিডেন্ট।

এটি শুধুমাত্র তুলনামূলকভাবে সম্প্রতি যে শারীরিক, মানসিক এবং মানসিক স্বাস্থ্যের জন্য ঘুমের গুরুত্ব সাধারণ জনগণের মধ্যে আরও বেশি ছড়িয়ে পড়তে শুরু করেছে, তিনি বলেছিলেন।

এবং এখনও একটি দীর্ঘ পথ যেতে হবে. কিছু আমেরিকানদের জন্য, যেমন জাস্টিন ব্রগল, 31, একটি স্ব-নিযুক্ত ইভেন্ট প্ল্যানার যার দুটি ছোট বাচ্চা রয়েছে, দিনে পর্যাপ্ত ঘন্টা নেই। তাই যদিও তিনি ঘুমের গুরুত্ব স্বীকার করেন, তবুও এটি প্রায়শই অন্যান্য অগ্রাধিকারের নিচে আসে যেমন তার 4 মাস বয়সী ছেলে, যে এখনও সারা রাত জেগে থাকে বা তার 3 বছরের মেয়ে।

“(আমার বাচ্চাদের সাথে) সময় কাটাতে পারাটা সত্যিই আমার কাছে মূল্যবান,” ব্রোগল বলেছেন। “স্ব-নিযুক্ত হওয়ার সুবিধার অংশ হল যে আমি আরও নমনীয় সময়সূচী পাই, তবে এটি প্রায়শই আমার নিজের যত্নের ব্যয়ে হয়।”

এই সবেরও একটা সাংস্কৃতিক পটভূমি আছে

তাহলে আমরা কেন সারাক্ষণ জেগে থাকি? আমেরিকানদের নিদ্রাহীনতার একটি সম্ভাব্য কারণ হল সাংস্কৃতিক – পরিশ্রম এবং উৎপাদনশীলতার উপর দীর্ঘস্থায়ী জোর।

কিছু প্রেক্ষাপট পোলে নথিভুক্ত স্থানান্তরের চেয়ে অনেক পুরোনো। ক্যালিফোর্নিয়া বার্কলে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্কুলের সমাজবিজ্ঞানের অধ্যাপক ক্লদ ফিশার বলেছেন, এতে ইউরোপীয় দেশগুলির প্রোটেস্ট্যান্টরা অন্তর্ভুক্ত যারা দেশটিকে উপনিবেশ স্থাপন করেছিল। তাদের বিশ্বাস ব্যবস্থায় এই ধারণাটি অন্তর্ভুক্ত ছিল যে কঠোর পরিশ্রম করা এবং সাফল্যের সাথে পুরস্কৃত হওয়া স্বর্গীয় অনুগ্রহের প্রমাণ।

“এটি কয়েক শতাব্দী ধরে আমেরিকান সংস্কৃতির একটি মূল অংশ,” তিনি বলেছিলেন। “আপনি যুক্তি দিতে পারেন যে এটি … শতাব্দী ধরে ধর্মনিরপেক্ষ আকারে এটি একটি সাধারণ নীতিতে পরিণত হয়েছে যে নৈতিকভাবে সঠিক ব্যক্তি এমন একজন যিনি তাদের সময় নষ্ট করেন না।”

জেনিফার শেরম্যান সেই কাজটি দেখেছেন। গ্রামীণ আমেরিকান সম্প্রদায়গুলিতে কয়েক বছর ধরে তার গবেষণায়, ওয়াশিংটন স্টেট ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের অধ্যাপক বলেছেন যে লোকেদের মধ্যে তিনি যে সাক্ষাত্কার নিয়েছেন তাদের মধ্যে একটি সাধারণ থিম ছিল একটি দৃঢ় কাজের নৈতিকতার গুরুত্ব। এটি শুধুমাত্র বেতনভুক্ত শ্রমের ক্ষেত্রেই নয়, বিনা বেতনের শ্রমের ক্ষেত্রেও প্রযোজ্য, যেমন বাড়িটি পরিষ্কার ছিল।

আমেরিকান সাংস্কৃতিক পৌরাণিক কাহিনীর একটি লাইন হল “আমাদের নিজস্ব ভাগ্য তৈরির জন্য স্বতন্ত্রভাবে দায়ী” হওয়ার ধারণা। “এবং এটি পরামর্শ দেয় যে আপনি যদি আপনার অনেক বেশি সময় নষ্ট করেন … যে আপনি নিজের ব্যর্থতার জন্য দায়ী।”

“মুদ্রার অন্য দিকটি অলস বলে বিবেচিত লোকদের জন্য প্রচুর পরিমাণে ঘৃণা,” তিনি যোগ করেছেন।

Broughal বলেছেন যে তিনি মনে করেন যে পিতামাতা হিসাবে, তার প্রজন্ম এই প্রত্যাশাগুলির কিছু ছেড়ে দিতে সক্ষম। “আমি প্রাধান্য দিই… আমার বাচ্চাদের সাথে সময় কাটানো, আমার ঘরকে আগের মতো রাখার চেয়ে,” সে বলল।

কিন্তু দুটি ছোট বাচ্চার যত্ন নেওয়ার জন্য, তিনি বলেছিলেন, একটি অগোছালো বাড়ির সাথে শান্তি স্থাপনের অর্থ বিশ্রামের জন্য বেশি সময় নয়: “আপনি জানেন, (আমার 3 বছর বয়সী) বিছানায় না যাওয়া পর্যন্ত আমরা পারিবারিক সময় কাটাচ্ছি আটটায় এবং তারপরে আমরা বাড়িটি রিসেট করছি, তাই না?”

আরও ঘুমের ট্রেডঅফস

যদিও পোলটি গত দশকে শুধুমাত্র একটি বিস্তৃত পরিবর্তন দেখায়, কোভিড-১৯ মহামারীর মধ্য দিয়ে বসবাস করা মানুষের ঘুমের ধরণকে প্রভাবিত করতে পারে। কোভিড-পরবর্তী জীবনেও আলোচনা করা হয়েছে “প্রতিশোধের শয়নকাল বিলম্বিত করা,” যেখানে লোকেরা ঘুমানো বন্ধ করে দেয় এবং পরিবর্তে সোশ্যাল মিডিয়াতে স্ক্রোল করে বা চাপ সামলানোর চেষ্টা করার উপায় হিসাবে একটি শো দ্বিগুণ করে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

লিজ মেশেল এর সাথে পরিচিত। 30 বছর বয়সী আমেরিকান একটি গবেষণা অনুদানে অস্থায়ীভাবে বুলগেরিয়াতে বসবাস করছেন, তবে শেষ মেটানোর জন্য মার্কিন ঘন্টায় একটি খণ্ডকালীন চাকরিও করেন৷

যে রাতে তার কাজের সময়সূচী রাত 10 টা পর্যন্ত প্রসারিত হয়, মেশেল নিজেকে একটি “প্রতিশোধ বিলম্বিতকরণ” চক্রের মধ্যে খুঁজে পায়। সে ঘুমাতে যাওয়ার আগে নিজেকে কম্প্রেস করার জন্য কিছু সময় চায় এবং এটি ঘটানোর জন্য ঘুমের সময়গুলোকে ত্যাগ করে।

“এটি শয়নকালের ক্ষেত্রেও প্রযোজ্য, যেখানে আমি মনে করি, ‘আচ্ছা, দিনে আমার কাছে কোনো সময় ছিল না, এবং এখন রাত 10টা, তাই আমি X নম্বরটি দেখে পুরোপুরি ভাল এবং ন্যায়সঙ্গত বোধ করতে যাচ্ছি। টিভির পর্বগুলি, ইনস্টাগ্রামে এত বেশি সময় ব্যয় করা, আমার কম্প্রেস করার উপায় হিসাবে,” তিনি বলেছিলেন। “যা স্পষ্টতই সবসময় সমস্যাকে আরও খারাপ করে তুলবে।”

Source link

Related posts

স্কটল্যান্ড নাবালকদের জন্য বয়ঃসন্ধি ব্লকিং হরমোনের প্রেসক্রিপশন বন্ধ করে দিয়েছে

News Desk

নতুন ChatGPT টুল ডাক্তারদের ডকুমেন্টেশন স্ট্রীমলাইন করতে এবং রোগীদের উপর ফোকাস করতে AI ব্যবহার করে

News Desk

ইউনিভ. মেরিল্যান্ড অধ্যয়ন রঙ এবং স্তন ক্যান্সারের মহিলাদের উপর আলোকপাত করে

News Desk

Leave a Comment