Image default
খেলা

বল টেম্পারিং নিয়ে মুখ খুললেন বোপারা

বিপিএলে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে সিলেট সানরাইজার্সের ইংলিশ অলরাউন্ডার রবি বোপারার বিরুদ্ধে। সে জন্য শাস্তিও পেয়েছেন তিনি। তবে বোপারার দাবি, তিনি বল টেম্পারিং করেননি এবং সেই চেষ্টাও তার ছিল না।

সিলেটের অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচেই এমন কাণ্ড ঘটান রবি বোপারা। ওই ম্যাচে তাৎক্ষণিকভাবে ৫ রান জরিমানা গোনেন এবং পরবর্তীতে ৩ ম্যাচের নিষেধাজ্ঞাও পান। যদিও আপিল করে সেই নিষেধাজ্ঞা কমিয়ে এনেছেন। তবু তিনটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা দিতে হয়েছে তাকে।

ইংলিশ অলরাউন্ডারের দাবি, তিনি বল বিকৃতির চেষ্টা করেননি, বরং নাকল বল করতে চেয়েছিলেন। নাকল বল হলো, স্লোয়ার ডেলিভারির আধুনিক সংযোজন। আধুনিক বলার কারণ, এটি এখনো ক্রিকেটে তেমনভাবে প্রচলিত হয়নি। সেটি করতে গিয়েই বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই ঘটনার ব্যাখ্যা দিয়ে রবি বোপারা বলেন, ‘আমি নাকল বল করতে চেয়েছিলাম। কখনো এভাবে ধরতে হয়, কখনো বল আড়ালে রাখতে হয়। আবার কখনো এভাবে (বল হাতে নিয়ে নাকল বলের গ্রিপ দেখিয়ে), কখনো অফ কাটার করতে হবে।’

খুলনা টাইগার্সের বিপক্ষে সেই ম্যাচে শিশিরের কারণে বল ভেজা ছিল দাবি করে তিনি বলেন, ‘এভাবে সহজ নয়, বিশেষ করে ভেজা বলে গ্রিপ করা। ঠিকভাবে ধরতে না পারলে বল উড়ে চলে যেতে পারে। আবার নো বলও হতে পারে। তাই বলটা হাতে মানিয়ে নিতে হয়। ঠিকঠাক হলে বল করা যায়। আমার মনে হয় এখানে কোনো একটা ভুল ছিল, যা হতাশাজনক। তবে এটাই জীবন।’

Source link

Related posts

শুধু নোয়া ক্লাউনি এখনও অল্পবয়সী, তার মানে এই নয় যে তিনি নেটের ভবিষ্যত গঠনের তার সম্ভাবনা দেখতে পাচ্ছেন না।

News Desk

বিসিবি কোচের ঘুষ দাবি, অভিযোগ করায় হামলার শিকার ক্রিকেটার

News Desk

সাকিব ছাড়া বাংলাদেশের টেস্ট একাদশ যেমন হতে পারে

News Desk

Leave a Comment