free hit counter
অন্যান্য

সরকারি চাকরি দেওয়ার নামে ‘ঘুষ’! গ্রেফতার বিধায়কের আপ্তসহায়ক-সহ ৩

সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে ‘ঘুষ’!  গ্রেফতার তৃণমূল বিধায়কের (TMC MLA) আপ্তসহায়ক-সহ ৩। ধৃতদের ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। শুধু তাই নয়, FIR-র বিধায়কের নাম রয়েছে বলে সূত্রের খবর।

. . . . . . . . . .

ঘটনাটি ঠিক কী? ২০১৬ সাল থেকে নদিয়ার পলাশিপাড়া কেন্দ্রের তৃণমূল বিধায়ক ছিলেন তাপস সাহা। একুশের ভোটে তেহট্ট থেকে জিতেছেন তিনি। বিধায়কের আপ্তসহায়ক হিসেবে কাজ করতেন প্রবীর কয়াল। গতকাল, শুক্রবার রাতে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘি থেকে থেকে তাঁকে গ্রেফতার করেছে রাজ্য পুলিসের দুর্নীতির দমন শাখা। সঙ্গে আরও ২ জন।

কেন গ্রেফতার? অভিযোগ, দীর্ঘদিন ধরেই ফুড ইন্সপেক্টর, প্রাথমিক স্কুলের শিক্ষক-সহ বিভিন্ন সরকারি পদে চাকরি দেওয়ার নাম করে যুবক-যুবতীর কাছ থেকে ঘুষ নিয়েছেন প্রবীর। কত টাকা? এখনও পর্যন্ত তদন্তকারী যা হিসেব পেয়েছেন, তাতে চাকরি প্রতিশ্রুতি দিয়ে তিনি অন্তত ২৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে খবর।

জানা গিয়েছে, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে রাজ্য পুলিসের দুর্নীতির দমন শাখা। বেশ কিছু প্রমাণও হাতে আসে তদন্তকারীদের। দীর্ঘদিন ধরেই গা-ঢাকা দিয়েছিলেন প্রবীর কয়াল। গোপন সূত্রে খবর পেয়ে অবশেষে রায়দিঘি থেকে গ্রেফতার করা হল তেহট্টের তৃণমূল বিধায়কের আপ্তসহায়ককে। কারা আশ্রয় দিল? এই ষড়যন্ত্রে আরও কারা জড়িত ছিল? ধরা পড়েছে আরও ২ জন।

 

Bednet steunen 2023