free hit counter
অন্যান্য

রাশিয়ান ক্লাবে চুক্তি, বাদ পড়ছেন বিশ্বকাপের দল থেকে

ইউক্রেনে রুশ আগ্রাসনের পর বেশির ভাগ বিদেশি খেলোয়াড় রাশিয়ার ক্লাব ছেড়ে অন্য ক্লাবে যোগ দিয়েছেন। কিন্তু লোকোমোতিভ মস্কোর পোলিশ ডিফেন্ডার মাচেই রিবুস রাশিয়ান ক্লাব স্পার্তাক মস্কোর সঙ্গে নতুন চুক্তি করেন। যে কারণে আসছে কাতার বিশ্বকাপের দলে তাকে বিবেচনা না করার সিদ্ধান্ত নিয়েছে পোলিশ ফুটবল সোসিয়েশন। পোল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৬৬ ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী রিবুস।

ইউক্রেনের বন্ধু দেশ হিসেবে পরিচিত পোল্যান্ড। রাশিয়ার আগ্রাসনের পর ইউক্রেনকে সবচেয়ে বড় আর্থিক সহযোগিতা দেওয়া দেশগুলোর একটি তারা। তাই রিবুসের সিদ্ধান্ত মানতে পারেনি তারা। এ মাসে চুক্তি শেষ হওয়ার পর আরেক রুশ ক্লাব স্পার্তাক মস্কোর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই লেফট-ব্যাক। আর তাতেই রুশ বিরোধী মনোভাবের অংশ হিসেবে কাতার বিশ্বকাপে নিজেদের দলের এই খেলোয়াড়কে না রাখার সিদ্ধান্ত নিয়েছে পোল্যান্ড।

পোল্যান্ড ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা এক বিবৃতিতে এমন সিদ্ধান্তের কথা জানায়। পোল্যান্ড কোচ মিকনিয়েভেস রিবুসকে জানিয়ে দিয়েছেন, সেপ্টেম্বরে জাতীয় দলের ক্যাম্পে ডাকা হবে না তাকে। সেইসাথে কাতার বিশ্বকাপের দলের জন্যও বিবেচিত হবেন না তিনি।

আগামী ২১ নভেম্বর শুরু হতে যাওয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপে মেক্সিকো, সৌদি আরব ও আর্জেন্টিনার সঙ্গে খেলবে পোল্যান্ড।