free hit counter
অন্যান্য

প্রতারণা মামলায় ওয়াটা কেমিক্যালের এমডি কারাগারে

অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারণা মামলায় ওয়াটা কেমিক্যাল নামক একটি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. নজরুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার আত্মসমর্পণ করে জামিন চাইলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তার জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠান। এর আগে সিআইডি পুলিশ তার বিরুদ্ধে এই মামলায় আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে।

মামলা সূত্রে জানা গেছে, অগ্রণী ব্যাংকের অর্থায়নে হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড যা বাংলাদেশে ফিফথ জেনারেশেন টাইলস উৎপাদানকারি প্রতিষ্ঠান হিসেবে কারখানা স্থাপন করছে টাঙ্গাইলের মধুপুরে। এই কারাখানায় স্থানীয় পর্যায়ে যন্ত্রপাতি সরবরাহের জন্য দরপত্র আহ্বান করলে সর্বনিম্ন দরদাতা হিসেবে কাজ পান নজরুল ইসলামের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান যমুনা কনস্ট্রাকশন।

পরে হাইটেক সিরামিক ইন্ডাস্ট্রিজের কর্তৃপক্ষ নজরুল ইসলামকে কার্যাদেশ প্রদান করে এবং নগদ এবং পে অর্ডারের মাধ্যমে ১৫ কোটি টাকা দেওয়া হয়। কিন্তু তিনি যন্ত্রপাতি সরবরাহ না করে টাকা আত্মসাৎ করেন।

এই ঘটনায় হাইটেক সিরামিক কর্তৃপক্ষ ২০২১ সালের ১১ এপ্রিল রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় নজরুলসহ তিন জনের বিরুদ্ধে মামলা করে। সিআইডি মামলাটি তদন্ত করে গত ১২ জুন নজরুল, তার ছেলে এ এইচ এম আব্দুল্লাহ এবং হেলাল উদ্দিনসহ তিন জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।