অন্যান্য

‘জমি দখলের জন্য পীর সাহেবরা অনুসারী-মুরিদ দিয়ে কী করে দেখুন’

ঢাকার শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে করা ৪৯টি মামলার বাদীর নামের তালিকা ও এ সংক্রান্ত সিআইডির প্রতিবেদন দেখে হাইকোর্ট বিষ্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন। আদালত বলেছেন, বাংলাদেশে পীর সাহেবের কাণ্ড দেখুন। জায়গা-জমি দখলের জন্য পীর সাহেবরা অনুসারী-মুরিদ দিয়ে কী করে দেখুন। সম্পত্তির জন্য তথাকথিত মুরিদ দিয়ে মামলা করিয়েছেন। পীর সাহেবের কেরামতি দেখুন। জায়গা জমির জন্য মুরিদ দিয়ে মামলা করবে-এটা কি কোনো কথা হলো! মুরিদের ঠিকানা দিয়ে মামলা করেছে। একজন মানুষের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দিলেই তো তার জীবন শেষ হয়ে যায়। সেখানে এক ব্যক্তির বিরুদ্ধে এতোগুলো মামলা? এটাতো মারাত্মক ব্যাপার।. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ মন্তব্য করেন। আদালতে কাঞ্চনের পক্ষে অ্যাডভোকেট এমাদুল হক বসির ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার উপস্থিত ছিলেন। কাঞ্চনের বিরুদ্ধে করা একটি মামলার বাদী আফজাল হোসেনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট অজি উল্লাহ। আদালত শুনানি এক সপ্তাহের জন্য মুলতবি করেছেন।

হাইকোর্ট গত ১৪ জুন এক আদেশে একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন এলাকায় দাখিল করা ৪৯টি মামলার বাদীকে খুঁজে বের করতে সিআইডিকে নির্দেশ দেন। এছাড়া ওই ৪৯টি মামলার বৃত্তান্ত নিয়ে ৬০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়। সিআইডিকে তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি মামলার বাদীর পরিচয়পত্র দাখিল বাধ্যতামূলক করে ৫ দফা নির্দেশ দেন। এই নির্দেশে সিআইডি বিষয়টি তদন্ত করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করে। আজ এ প্রতিবেদন আদালতে উপস্থাপন করা হয়। এরপর আদালত মন্তব্য করেন।

Related posts

‘জাতীয় ঐক্য সৃষ্টিতে কাজ করবে ছাত্রদল’

News Desk

বাথরুমে গোপন ক্যামেরা বসিয়ে গোসলের ভিডিও ধারণ, ১৩ বছরের সাজা

News Desk

মোংলায় আজ থেকে ৮ দিনের কঠোর লকডাউন

News Desk

Leave a Comment