free hit counter
অন্যান্য

জন্মদিনে মায়ের পা ধুয়ে দিলেন মোদি

মা হিরাবেন মোদির জন্মদিনে ভারতের গুজরাট রাজ্যের গান্ধীনগরে তার বাসভবনে ছুটে যান দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থানীয় সময় শনিবার সকালে মায়ের কাছে যান তিনি। খবর এনডিটিভির।

নরেন্দ্র মোদি মায়ের কাছে গিয়ে পা ধুয়ে আশীর্বাদ নিয়েছেন। হিরাবেন মোদি ১৯২৩ সালের ১৮ জুন জন্মগ্রহণ করেন। আজ তিনি ১০০ বছরে পা রেখেছেন।

জন্মদিনে আশীর্বাদ নেওয়ার পর নরেন্দ্র মোদি তার মাকে নিয়ে আবেগঘন একটি স্ট্যাটাস লিখেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তা শেয়ারও করেন তিনি।

প্রধানমন্ত্রী মোদি লিখেছেন, ‘মা’ নিছক একটি শব্দ নয়। ‘মা’ শব্দের সঙ্গে আবেগ জড়িত। আজ ১৮ জুন আমার মা হিরাবেন ১০০ বছরে পা রেখেছেন। এই বিশেষ দিনে আমি মায়ের প্রতি আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই।

টুইটে শেয়ার করা মোদির ওই লেখায় আরও রয়েছে, ‘আমার মা হিরাবেন শতবর্ষে পদার্পণ করেছেন। আজ, আমি অত্যন্ত আনন্দিত এবং সৌভাগ্যবান। আমার বাবা বেঁচে থাকলে তিনিও গত সপ্তাহে তার শততম জন্মদিন উদ্‌যাপন করতেন। ২০২২ একটি বিশেষ বছর। কারণ, আমার মায়ের শতবর্ষী বছর শুরু হচ্ছে এবং আমার প্রয়াত বাবা তার শতবর্ষ পূর্ণ করবেন।’

নরেন্দ্র মোদির এলাকা ভাদনগরে মায়ের জন্মদিন উপলক্ষে ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আহমেদাবাদ রাজ্যে জগন্নাথ মন্দিরে মোদির পরিবার একটি সম্প্রদায়ের জন্য খাবারের আয়োজন করেছে। গান্ধীনগরের উপকূলে রায়সান গ্রামে মোদির ছোট ভাই পঙ্কজ মোদির সঙ্গে থাকেন হিরাবেন মোদি।