free hit counter
অন্যান্য

চাকরির পরীক্ষায় বিশৃঙ্খলা, তিন পরীক্ষার্থীর কারাদণ্ড

চাকরির পরীক্ষায় অসদুপায় ও বিশৃঙ্খলার দায়ে তিন পরীক্ষার্থীকে কারাদণ্ড দেওয়া হয়েছে। বরগুনা সরকারি কলেজ কেন্দ্রে আজ শুক্রবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত চাকরি পরীক্ষায় ভ্রাম্যমাণ আদালত এই আদেশ দেন। বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত পরীক্ষার্থীরা হলেন, বরগুনার সদর উপজেলার নাজমুল হক মিরাজ, পাথরঘাটার মুসা মিয়া এবং আমতলির মেহেদী হাসান।

সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে আজ লিখিত পরীক্ষার (এমসিকিউ) বরগুনা সরকারি কলেজ কেন্দ্রে তারা অংশ নিয়েছিলেন। 

আজ শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত ওই কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে পরীক্ষার্থী নাজমুল হক মিরাজ বাইরে থেকে প্রশ্নপত্রের উত্তর নিয়ে আসেন। তখন কর্তব্যরত ম্যাজিস্ট্রেট তাকে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করেন। নাজমুল হাসান মিরাজ ওই ক‌লে‌জেরই কম্পিউটার অপা‌রেট‌র প‌দে চাকরি ক‌রেন।

ওই ঘটনা নিয়ে মুসা মিয়া ও মেহেদী হাসান পরীক্ষার হলে বিশৃঙ্খলার সৃষ্টি ও পরীক্ষা গ্রহণে দায়িত্বরত কক্ষ পরিদর্শকদের বাধা প্রদান করেন। এদিন পরীক্ষার্থীর বিরুদ্ধে সরকারি কাজে বাধা দানের অভিযোগ এনে মুসা মিয়া ও মেহেদী হাসানকে সাত দিনের এবং নাজমুল হক মিরাজকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

উল্লেখ্য, সমাজসেবা অধিদপ্তরের তৃতীয় শ্রেণির সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী শূন্য পদে ২০১৮ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার তিন দিন আগে তা স্থগিত করা হয়।

এরপর ২০২১ সালের ২৪ ডিসেম্বর পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছিল। তবে পরীক্ষার আগের দিন বিজ্ঞপ্তি দিয়ে আবার স্থগিত করা হয় এ পরীক্ষা। অনেক পরীক্ষার্থী পরীক্ষা দেওয়ার জন্য ঢাকায় আসার বাসে ওঠার পর পরীক্ষা স্থগিতের খবর পান।

Bednet steunen 2023