বরগুনার বেতাগীতে ১ ঘণ্টার জন্য প্রতীকী ইউএনও হলেন বেতাগী সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মোসা. ইশরাত জাহান লিমা নামে এক কলেজছাত্রী।

কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য স্থানীয় উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় এ অনুষ্ঠানের আয়োজন করে বরগুনার বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিডিপি, প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ)।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন’ এর কাছে  বেতাগী  উপজেলাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতারোধে সুপারিশমালা তুলে ধরেন প্রতীকী দায়িত্ব পাওয়া ওই ইউএনও কলেজছাত্রী লিমা।

জানা গেছে, প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইশরাত জাহান লিমা বেতাগী সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী এবং সে ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উপজেলা শাখার সাধারণ সম্পাদক।

নতুন ইউএনও’র দায়িত্ব নিয়ে সে শিশু নির্যাতন, বাল্যবিয়ে ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এনসিটিএফ সভাপতি মো. খাইরুল ইসলাম মুন্নার সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক সুমন মিয়ার সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম। এছাড়া এসময় সাপ্তাহিক বিষখালী আব্দুস সালাম সিদ্দিকী, সাংবাদিক সাইদুল ইসলাম মন্টু, বেতাগী থানার সাব ইন্সেপেক্টর শুভ বাড়ৈ, সিআইপিআরবি‘র এরিয়া কো-অর্ডিনেটর মোসা. ইভা নাসরিন, সিবিডিপি ওয়াই মুভস প্রকল্পের কমকর্তা মোহাম্মদ মেজবাহ উদ্দিন প্রমুখ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়নসহ নারী সহিংসতারোধে উপস্থিত অতিথিবৃন্দরা আলোচনা করেন। এছাড়াও বেতাগীতে শিশুদের জন্য একটি শিশু পার্ক ও প্রতিষ্ঠান পর্যায়ে টাস্ক ফোর্স গঠন ও শিশুবান্ধব কর্ণার স্থাপনের প্রস্তাব দেন।

Related posts

৬ লেখকের ১০টি ফ্ল্যাশ ফিকশন

News Desk

এখনই শিশুদেরকে টিকা নয় : ডব্লিউএইচও

News Desk

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ওয়েবিনার

News Desk

Leave a Comment