free hit counter
অন্যান্য

আফ্রিদিকে সামলানোর কৌশল বললেন টেন্ডুলকার

ভারতের টপ অর্ডারের সামনে আবারও সেই একই প্রশ্ন! যে প্রশ্নের নাম শাহিন শাহ আফ্রিদি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সে প্রশ্নের উত্তর কি দিতে পারবেন ভারতের ব্যাটসম্যানরা? গত বিশ্বকাপে ভারতের টপ অর্ডারের তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, লোকেশ রাহুল ও বিরাট কোহলিকে ফিরিয়েছিলেন আফ্রিদি। ভারতের ব্যাটিং ইনিংসের শুরুতে রোহিত ও রাহুলকে ফিরিয়ে সে ম্যাচে শুরুতেই ভারতকে ব্যাকফুটে ফেলে দিয়েছিলেন এই বাঁহাতি পেসার।

আফ্রিদির বলে ব্যাটসম্যানদের সোজা ব্যাটে খেলার পরামর্শ দিয়ে শচীন বলেছেন, ‘আফ্রিদি আক্রমণাত্মক বোলার, শুরুর দিকেই উইকেট নিতে চায়। সে সুইং আদায়ের জন্য ব্যাটসম্যানদের সামনেই বল ফেলে। পেস ও সুইংয়ে ব্যাটসম্যানদের পরাস্ত করার সামর্থ্য ওর আছে। তাই আফ্রিদির বিপক্ষে যত সম্ভব সোজা ব্যাটে অর্থাৎ “ভি”তে খেলা দরকার।’

বাঁহাতি পেসারদের বিপক্ষে ভারতের ব্যাটসম্যানদের দুর্বলতা নতুন কিছু নয়। ওয়াসিম আকরামকে পাশে সরিয়ে রাখলেও, মোহাম্মদ ইরফান, জুনাইদ খান, মোহাম্মদ আমিররাও কম ভোগাননি ভারতের ব্যাটসম্যানদের। পেসের সঙ্গে বল ভেতরে ঢোকানোর কারণেই মূলত ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের বাঁহাতি পেসারদের বিপক্ষে ভুগতে হয়।

Bednet steunen 2023