Image default
অন্যান্য

আইইউটি নেবে শিক্ষক, নানান ভাতা সঙ্গে বেতন ৪৪৪ ডলার

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) বাংলাদেশের গাজীপুরে অবস্থিত একটি আন্তর্জাতিক প্রকৌশল বিশ্ববিদ্যালয়। এটি মূলত একটি শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছিল। বর্তমানে বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃত। বিশ্ববিদ্যালয়ের মালিকানা ওআইসির হাতে। এর লক্ষ্য ওআইসিভুক্ত সব দেশের ছাত্রদের জন্য পড়াশোনার সুব্যবস্থা করে দেওয়া এবং প্রযুক্তি ও প্রকৌশল শিক্ষার ক্ষেত্রে মুসলমানদের এগিয়ে নিয়ে আসা।

আইইউটি লেকচারার পদে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী প্রার্থীকে আগামী ১১ মের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগে লেকচারার নিয়োগ দেওয়া হবে। এসব পদে কতজন নেওয়া হবে তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

বেতন স্কেল

S-2: US$ 440-32×16-952। ক্যাম্পাসে যদি কোনো শিক্ষক বাড়ি-সুবিধা না পান, তবে তিনি বাড়িভাড়া বাবদ ৪০ শতাংশ পাবেন। এ ছাড়া পরিবহন, স্বামী/স্ত্রী ভাতা, সন্তান ভাতা, শিক্ষা, মেডিকেলসহ অন্যান্য ভাতা যুক্ত হবে। ইইই, সিএসই এবং সিইইতে বাংলাদেশের বাইরের কেউ শিক্ষক হিসেবে চাকরি পেলে আইন অনুযায়ী অতিরিক্ত ৪০ শতাংশ পাবেন।

শিক্ষাগত যোগ্যতা

ইইই ও সিইই বিভাগের প্রার্থীদের বিএসসি (ইঞ্জিনিয়ারিং) বিষয়ে প্রথম শ্রেণি থাকতে হবে। সিএসই বিভাগের প্রার্থীদের বিএসসি (সিএসই) অথবা এমএসসি ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের এর সমমানের ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।
https://www.iutoic-dhaka.edu/circular এ ঢুকে আবেদন করতে হবে আগ্রহীদের।

Related posts

শিক্ষক নিয়োগে দুর্নীতিতে মমতাকে জিজ্ঞাসাবাদের দাবি বিরোধীদের

News Desk

বাংলাদেশি অভিবাসী ধর্মীয় উগ্রবাদে জড়িত নয়: গবেষণা

News Desk

বিডিওয়াইইএ–এর সাধারণ সভা অনুষ্ঠিত

News Desk

Leave a Comment